Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মোংলা বন্দরে পৌঁছাল মেট্রোরেলের আরও ইঞ্জিন-কোচ

পঞ্চম দফায় মোংলা বন্দরে এসে পৌঁছেছে মেট্রোরেলের আরও চারটি ইঞ্জিন ও আটটি কোচ

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৩:৫৬ পিএম

পঞ্চম দফায় মেট্টোরেলের আরও ৪টি ইঞ্জিন ও ৮টি কোচ এসে পৌঁছেছে মোংলা বন্দরে। ১৫ দিন আগে জাপানের কোবে বন্দর থেকে এ ইঞ্জিন ও কোচ নিয়ে ছেড়ে আসা বিদেশি জাহাজ এম.ভি এসপিএম ব্যাংকক শনিবার(২ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে পৌঁছায়। 

বন্দর, কাস্টমস ও এজেন্টের প্রয়োজনীয় সব কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষার পর শুরু হয় ইঞ্জিন ও কোচগুলো জাহাজ থেকে খালাস করে রাখা হচ্ছে পরিবহন বার্জে (নৌযানে)। এ বার্জে করেই নদীপথে মেট্রোরেলের এই ইঞ্জিন ও কোচ নেয়া হবে ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোতে। 

বিদেশি জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানী লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত 

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন জানান, সর্বপ্রথম গত ৩১ মার্চ এম.ভি এসপিএম ব্যাংকক জাহাজে মেট্টোরেলের ৬ টি কোচ আসে। তারপর থেকে ধারাবাহিকভাবেই ইঞ্জিন ও কোচ আসছে এ বন্দর দিয়ে। গত ৫ মে এম,ভি ওশান গ্রেস জাহাজে ৬টি বগি, ২০ জুলাই এম,ভি হরিজন-০৯ জাহাজে ১০টি বগি ও ২টি ইঞ্জিন, ১২ সেপ্টেম্বর ৪টি বগি ও ২টি ইঞ্জিন নিয়ে এম,ভি প্রেসার্স কোরাল মোংলা বন্দরে পৌঁছায়।

About

Popular Links