Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

টানা তিন ঘণ্টা জীববিজ্ঞানের ক্লাস নিলেন জেলা প্রশাসক

টানা তিন ঘণ্টার ক্লাসে জেলা প্রশাসক মানবদেহের বিভিন্ন অঙ্গ, রক্তকণিকা অধ্যায় শিক্ষার্থীদের পড়ান। শিক্ষার্থীরা মুগ্ধ হয়ে তার ক্লাস আয়ত্তে নেয়

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৮:৪৮ পিএম

কুমিল্লার নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের টানা তিন ঘণ্টা জীববিজ্ঞান ক্লাস নিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। শনিবার (২ অক্টোবর) তিনি ক্লাস নিয়েছেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা ফেরদৌস মজুমদার।

তিনি জানান, টানা তিন ঘণ্টার ক্লাসে জেলা প্রশাসক মানবদেহের বিভিন্ন অঙ্গ, রক্তকণিকা অধ্যায় শিক্ষার্থীদের পড়ান। বোর্ডে মার্কার দিয়ে তিনি চিত্র এঁকে শিক্ষার্থীদের পাঠদান করান। শিক্ষার্থীরা মুগ্ধ হয়ে তার ক্লাস আয়ত্তে নেয়। পরে তিনি শিক্ষার্থীরা প্রশ্নোত্তর পর্বে অংশ নেন।

ক্লাস চলাকালে জেলা প্রশাসক  শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, “মনযোগসহ লেখাপড়া করতে হবে। আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে। তোমরা চাইলেই দেশটা পরিবর্তন করতে পারবে। তাই পড়াশোনার কোনো বিকল্প নেই।”

এ সময় স্কুলটির প্রধান শিক্ষক রোকসানা ফেরদৌস মজুমদার, জেলা শিক্ষা কর্মকর্তা আবদুল মজিদ, ফেনী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম ও বিদ্যালয়ের বিজ্ঞানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ থেকে এমএসসি ডিগ্রি অর্জন করে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে মৌলভীবাজার সরকারি কলেজে জীববিজ্ঞানের শিক্ষকতা শুরু করেন। সেখানে দুই বছর শিক্ষকতার পর ২০০৩ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দেন।

জেলা প্রশাসক বলেন, “শিক্ষকতা আমার মগজে ঢুকে আছে। আমি শিক্ষকতা ভালোবাসি তাই ক্লাস  নিতে চলে এলাম।”

About

Popular Links