Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুহিবুল্লা হত্যাকাণ্ড: আরও এক সন্দেহভাজন রোহিঙ্গা গ্রেপ্তার

এ নিয়ে এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ০৭:৪৩ পিএম

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরনার্থী নেতা মুহিবুল্লা হত্যার ঘটনায় জড়িত সন্দেহে আরও একজনকে গ্রেপ্তার করেছে এপিবিএন সদস্যরা।

গ্রেপ্তার মো. ইলিয়াছ (৩৫) উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। এ নিয়ে এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হল।

রবিবার বেলা ১২ টায় উখিয়া উপজেলার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্প এ অভিযান চালানো হয় বলে জানান, ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক।

এর আগে গত শুক্রবার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার করা হয় মো. সলিম (৩৩) ও শওকত উল্লাহ (২৩) নামের দুই রোহিঙ্গাকে। শনিবার গ্রেপ্তার করা হয় আব্দুস সালাম (৩২) ও জিয়াউর রহমান (৩২) নামের আরও দুই রোহিঙ্গাকে।

এদের মধ্যে মো. সলিম ও শওকত উল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।


আরও পড়ুন: মুহিবুল্লা হত্যাকাণ্ড: আটক ৪, দুইজনের ৭ দিনের রিমান্ড আবেদন


গত বুধবার রাতে উখিয়া উপজেলার লম্বাশিয়া ১-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৮ ব্লকে নিজ সংগঠনের অফিসে অজ্ঞাত দূর্বৃত্তদের গুলিতে নিহত হন “আরাকান রোহিঙ্গা সোসাইটি পিস ফর হিউম্যান রাইটস (এআরএসপিএইচআর)” এর চেয়ারম্যান মোহাম্মদ মুহিবুল্লা। পরদিন তার ছোট ভাই মোহাম্মদ হাবিবুল্লা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা দায়ের করেন।


আরও পড়ুন: মুহিবুল্লা হত্যাকাণ্ডে জাতিসংঘের শরণার্থী সংস্থার নিন্দা


পুলিশ সুপার নাইমুল হক বলেন, “রবিবার বেলা ১২ টায় উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে মুহিবুল্লা হত্যার ঘটনায় জড়িত এক আসামি অবস্থান করছে খবরে এপিবিএন এর একটি দল অভিযান চালায়। এতে সন্দেহজনক একটি বাড়ি ঘেরাও করলে এক ব্যক্তি কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।”

About

Popular Links