Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘ক্যাম্পের পরিবেশ অস্থিতিশীল করতে বিদেশি সংস্থার সংশ্লিষ্টতা তদন্ত করা হচ্ছে’

রোহিঙ্গা ক্যাম্পে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিতে বিদেশি সংস্থা জড়িত কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ০৭:৩৯ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিতে বিদেশি সংস্থা জড়িত কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমরা সবকিছু তদন্তের মাধ্যমে বের করে আপনাদেরকে জানাবো। কোনো বিদেশি সংস্থা এর সঙ্গে জড়িত কিনা সবই তদন্ত করে দেখা হচ্ছে।

রবিবার (৩ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে শারদীয় দুর্গোৎসবের আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে এক ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা এখনও কোনো কিছু বলতে পারছি না। তবে সবকিছুই সন্দেহ করছি। সবকিছু তদন্তের পরই আমরা আপনাদের জানাতে পারবো।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সেখানে রয়েছে। এই ধরনের মারামারি আপনারা এর আগেও দেখেছেন। মিয়ানমার থেকে এর আগেও রোহিঙ্গা ক্যাম্পগুলোতে অস্থির পরিবেশ সৃষ্টির জন্য অস্ত্র এসেছে। অস্ত্র নিয়ে আধিপত্য বিস্তারের জন্য বিভিন্ন গ্রুপের মারামারি দেখা গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লা রোহিঙ্গা জনগোষ্ঠীকে মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার জন্য সর্বদা সোচ্চার ছিলেন। আমরা মনে করি ঘটনাটি তদন্ত করে এর মূল কারণ বের করতে হবে এবং আমরা সে অনুযায়ী কাজ করছি।

About

Popular Links