Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাতের আঁধারে কেটে ফেলা হলো মন্দিরের সাতশ' গাছ

এ ব্যাপারে ১৫ জনের নাম উল্লেখ করে পীরগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন মন্দির কমিটির সভাপতি প্রমানন্দ রায়

আপডেট : ২৭ অক্টোবর ২০১৮, ১১:৩৬ এএম

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার কানাড়া ইসকন মন্দিরের সাতশ আম গাছ দুর্বৃত্তরা কেটে রেখে গেছে বলে জানা গেছে। পীরগঞ্জ থানার ওসি বজলুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ঘটনায় থানায় এজাহার দায়ের করা হয়েছে।

ঘটনার বিবরণীতে জানা যায় বৃহস্পতিবার গভীর রাতে মন্দিরের প্রায় আড়াই একর জমিতে ২ বছর আগে লাগানো ৭০০ আমগাছের সবগুলি কেটে রেখে যায় দুর্বৃত্তরা। শনিবার সকালে এ ব্যাপারে ১৫ জনের নাম উল্লেখ করে পীরগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন মন্দির কমিটির সভাপতি প্রমানন্দ রায়।

এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে প্রমানন্দ রায় বলেন, "বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে দুবৃর্ত্তরা মন্দিরের ৭০০ গাছের সবগুলি কেটে ফেলে রেখে যায়। সকালে দেখতে পেয়ে আমরা বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও থানা পুলিশকে মৌখিকভাবে জানাই।" তিনি এসময় ওই এলাকার এক প্রভাবশালীর জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে আম গাছগুলি কাটা হয়েছে বলে দাবী করেন।

পরবর্তীতে ১৫ জনের নাম উল্লেখ করে মন্দির কমিটির পক্ষ থেকে লিখিত এজাহার দায়ের করা হয়। এজাহারের দাবী অনুযায়ি মন্দিরে জমিদানকারী ব্যক্তির উত্তরাধিকারদের সাথে এই জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল মন্দির কমিটির। তারই জের ধরে এই ঘটনা ঘটানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে দায়ের করা এজাহারে।

উক্ত এলাকার ইউপি চেয়ারম্যান মোফিজার রহমান এপ্রসঙ্গে বলেন, "ঘটনাটি সত্যিই দুঃখজনক। এটা কারো কাম্য নয়।"

উল্লেখ্য, ইতিমধ্যেই তদন্তকারি কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। এখন তদন্ত সাপেক্ষে এই ঘটনায় ব্যবস্থা নেবে পুলিশ।

About

Popular Links