Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিজ্ঞাপনবিহীন বিদেশি চ্যানেল সম্প্রচারের নির্দেশ

যেসব অনুমোদিত বিদেশি টিভি চ্যানেল বিজ্ঞাপনবিহীন অনুষ্ঠান সম্প্রচার করে সেগুলো বন্ধ না রেখে সম্প্রচারের জন্য নির্দেশ দিয়েছে তথ্য মন্ত্রণালয়

আপডেট : ০৫ অক্টোবর ২০২১, ০২:১৫ পিএম

সব বিদেশি চ্যানেল বন্ধ না রেখে যেসব বিদেশি চ্যানেল ক্লিন-ফিড বা বিজ্ঞাপনবিহীন অনুষ্ঠান প্রচার করে থাকে সেসব বিদেশি চ্যানেল সম্প্রচারের নির্দেশ দিয়েছে তথ্য মন্ত্রণালয়। সোমবার (৪ অক্টোবর)  তথ্য মন্ত্রণালয়ের উপসচিব রুজিনা সুলতানা স্বাক্ষরিত একটি চিঠি ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) প্রশাসকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, গত ৩০ সেপ্টেম্বরের পর ক্লিন-ফিড ছাড়া কোনো বিদেশি টিভি চ্যানেল বা অনুষ্ঠান সম্প্রচার করতে না পারার মর্মে সংশ্লিষ্ট সকলকে পত্র দেওয়া হয়। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে— ক্লিন-ফিড থাকা সত্ত্বেও গত ১ অক্টোবর থেকে বিদেশি টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ রাখা হয়েছে। যা কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬-এর পরিপন্থী।


আরও পড়ুন- যে ২৪ বিদেশি চ্যানেল প্রচারে বাধা নেই


তথ্য মন্ত্রণালয় জানায়, ডিডব্লিউ, এনএইচকে ওয়ার্ল্ড, বিবিসি ওয়ার্ল্ড, ভয়েস অব আমেরিকা, আলজাজিরা, সৌদি কোরআন, সৌদি আরাবিয়া, সিজিটিএন, রাশিয়া টুডে, ফ্রান্স টুয়েন্টিফোর, কেবিএস ওয়ার্ল্ড, সিএনএন, লোটাস ম্যাকাও, ট্রাভেলএক্সপি এইচডি, সিনেমা অ্যাকশন, সিনেমাসি কমেডি, আরিরাং, টিভিফাইভ মন্ডে, নাইনএক্সএম চ্যানেলগুলো ক্লিন-ফিড।

এসব বিদেশি টিভি চ্যানেল এবং আরও যেসকল অনুমোদিত বিদেশি টিভি চ্যানেল ক্লিন ফিড অনুষ্ঠান সম্প্রচার করে সেসকল টিভি চ্যানেল বন্ধ না রেখে সম্প্রচার করার জন্য নির্দেশ দেয় তথ্য মন্ত্রণালয়।

উল্লেখ্য, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী  শুক্রবার (১ অক্টোবর) থেকে বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে বাংলাদেশে এমন বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ রেখেছেন ক্যাবল অপারেটররা।

About

Popular Links