Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইলেকট্রনিক ভোটিং শেখাতে শুরু হল ইভিএম মেলা

ইভিএম  সময় ও অর্থ সাশ্রয়ী পদ্ধতি

আপডেট : ২৭ অক্টোবর ২০১৮, ০৩:১৭ পিএম

খুলনায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মেলা শুরু হয়েছে। 

শনিবার (২৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় মহানগরীর পাবলিক হল (জিয়া হল) চত্বরে এ মেলার উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এ কে এম নূরুল হুদা।

তিনি বলেন, “নির্বাচন পদ্ধতিতে আমাদের দেশে কি না হয়। সে অবস্থার উন্নতির লক্ষ্যে এই ইভিএম। যা সকলের সহযোগিতায় চালু হবে। বিভিন্ন দেশে এটা সফলভাবে চালু আছে। বিভিন্নভাবে জনতাকে বোঝানোর পরই এই ইভিএম চালু হয়েছে সেসব দেশে। দুষ্ট লোক এ সিস্টেমে ঢুকে ক্ষতি করতে চেস্টা করবে। প্রশাসনের কাজ হবে সেটা প্রতিহত করা। সেভাবে জনবল গড়ে তোলা হবে। ইভিএম গ্রহণযোগ্য অবস্থায় নিতে প্রচার চালানো হচ্ছে। ইভিএম ক্ষতিকর কোন পদ্ধতি নয়। বরং সময় ও অর্থ সাশ্রয়ী। ভোটারদের সচেতনতা জরুরী”। 

এসময় সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবীর, জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুস আলী।

নির্বাচন কমিশনের আয়োজিত এ মেলায় রাখা হয়েছে ইভিএমের মাধ্যমে ডেমো ভোটগ্রহণ প্রদর্শনের ব্যবস্থা।

মহানগরীর ১৮, ১৯ ও ২১নং ওয়ার্ডের চারটি এলাকার ৭ হাজার ৩৯ জন ভোটারের ইভিএমে ভোট দেওয়ার সুযোগ রয়েছে। ভোট গ্রহণের জন্য ১৪টি কক্ষ রয়েছে। রয়েছে ১৫ সেট ইভিএম মেশিন। স্টল রয়েছে ১২টি। 

মেলা চলবে রাত ৯টা পর্যন্ত।

About

Popular Links