Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাপ্তাহিক ছুটির দিনে হবে না পিএসসির নিয়োগ পরীক্ষা

চাকরিপ্রার্থীদের ভোগান্তির কথা ভেবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শুক্র ও শনিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) কোনো নিয়োগ পরীক্ষা নেবে না

আপডেট : ০৬ অক্টোবর ২০২১, ০৬:০৫ পিএম

সাপ্তাহিক ছুটির দিনে নিয়োগ পরীক্ষার আধিক্যের কারণে চাকরিপ্রার্থীদের ভোগান্তির কথা ভেবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শুক্র ও শনিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) কোনো নিয়োগ পরীক্ষা নেবে না।  

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। জাতীয় দৈনিক প্রথম আলোর অনলাইন ভার্সনের এক প্রতিবেদনে বুধবার (৬ অক্টোবর) এ কথা বলা হয়েছে।

পিএসসি চেয়ারম্যান বলেন, “আমরা জানতে পেরেছি যে নন-ক্যাডার সার্ভিসের অধীনে বিভিন্ন পদে ১৪টির মতো নিয়োগ পরীক্ষা এক দিনে অনুষ্ঠিত হয়েছে। কোভিড-১৯ মহামারির বন্ধের কারণে অনেক সংস্থার স্থগিত নিয়োগ পরীক্ষা ব্যাক-টু-ব্যাক অনুষ্ঠিত হচ্ছে। যার কারণে ভোগান্তিতে পড়েছেন চাকরিপ্রার্থীরা।”

পিএসসি প্রধান আরও বলেন, “চাকরিপ্রার্থীদের জন্য নিয়োগ প্রক্রিয়া সহজ করার জন্য এখন থেকে শুক্রবার ও শনিবার পাবলিক সার্ভিস পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এমনকি ক্রাফট ইন্সট্রাক্টর পদের জন্য বিসিএস নন-ক্যাডার পরীক্ষা যা এই শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তা ১৪ অক্টোবর পর্যন্ত স্থগিত করা হয়েছে। কারণ আমরা শুক্র ও শনিবার পরীক্ষা নিতে চাই না। কিন্তু এটা সম্ভব হবে কিনা আমরা জানি না।”

প্রসঙ্গত, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, বিসিএসআইআর, সিভিল এভিয়েশন অথরিটি, বাংলাদেশ পল্লী বিদ্যুৎ বোর্ড, ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স, বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড, জেনারেল ইন্স্যুরেন্স করপোরেশন, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড, কৃষি উন্নয়ন করপোরেশন, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট, বিদ্যুৎ গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড এবং বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের নিয়োগ পরীক্ষা আগামী শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

About

Popular Links