Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা

তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের স্নাতকোত্তর পর্বের শিক্ষার্থী ছিলেন

আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ০৬:১৮ পিএম

রংপুর নগরীর সাহেবগঞ্জ এলাকায় তানভীর আলম তুষার নামে এক তরুণ আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। তিনি রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের স্নাতকোত্তর পর্বের শিক্ষার্থী ছিলেন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ১০টায় সাহেবগঞ্জের বাড়িতে এ ঘটনা ঘটে।

বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বেলাল উদ্দীন।

তিনি বলেন, “সকালের দিকে বাড়িতে সে আত্মহত্যা করে। সে খুবই মেধাবী এবং সবার প্রিয় ছাত্র ছিল। তার এভাবে চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছি না। আমরা অর্থনীতি বিভাগ ও বিশ্ববিদ্যালয় পরিবার এ ঘটনায় শোকাহত।”

এর আগে বুধবার রাতে তানভীর আলম ফেসবুকে “আত্মহত্যা” সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন।

তার বাবা মহসিন মিয়া জানান, মহামারিতে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় অনলাইন জুয়ার প্রতি আসক্ত হয়ে পড়ে তার ছেলে। গত দেড় বছরে টাকা চাওয়া নিয়ে প্রায়ই বাড়িতে ঝগড়াঘাটি করতো। প্রথমে বিষয়টি জানা যায়নি। জুয়া খেলার কারণে সে অনেক টাকা ঋণ করেছিল। এ বিষয়ে জানার পর পরিবার থেকে জুয়ার টাকার পরিশোধ করতে সাহায্য না করায় নতুন ল্যাপটপ বিক্রি করে দিয়েছিল। জুয়ার নেশা থেকে দূরে রাখতে পরিবারের পক্ষ থেকে অনেক চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

মহসিন মিয়া বলেন, “বুধবার রাতে খাবার খাওয়ার পর টাকা-পয়সা চাওয়া নিয়ে আমার সঙ্গে তানভীরের কথাকাটি হয়। এক পর্যায়ে সে নিজের কক্ষে চলে যায়। আজ সকাল ১০টায় ঘুম থেকে উঠে তানভীরকে ডাকলে কোনো সাড়াশব্দ পাচ্ছিলাম না। পরে তার কক্ষের ছিদ্র দিয়ে তাকিয়ে দেখি সে সিলিংয়ের বাঁশের সঙ্গে বিদ্যুতের তার পেচিয়ে ঝুলে আছে। পরে পুলিশ এসে তার মরদেহ উদ্ধার করে।”

তানভীরের বাবা আরও বলেন, “জুয়ার টাকা পরিশোধ করতে না পেরে আমার ছেলে আত্মহত্যার পথ বেছে নেবে, এটা জানলে যেভাবেই হোক টাকা পরিশোধ করে ছেলেকে দুশ্চিন্তামুক্ত করতাম।”

মহসিন মিয়া সাহেবগঞ্জ এলাকার একজন অটো ব্যবসায়ী। তানভীরের পরিবারে মা, বাবাসহ ছোট একটি বোন আছে।

তানভীরের সহপাঠী সঞ্জয় কুমার বলেন, “সে খুবই মেধাবী এবং সব শিক্ষকের প্রিয় ছাত্র ছিল। তার এভাবে চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারছি না। আমরা অর্থনীতি বিভাগ ও বিশ্ববিদ্যালয় পরিবার এ ঘটনায় শোকাহত।”

এ বিষয়ে মেট্রোপলিটন হারাগাছ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী বলেন, “সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।”

About

Popular Links