Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিইসি: মাহবুব তালুকদার মিথ্যাচার করেন

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘ভোটযুদ্ধ আছে, ভোট নেই যে বলা হলো! তাহলে ৭৫ শতাংশ ভোটার কোত্থেকে আসে’

আপডেট : ০৬ জানুয়ারি ২০২২, ০৩:৩৭ পিএম

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার মিথ্যাচার করেন বলে অভিযোগ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তিনি বলেন, “মাহবুব তালুকদার মিথ্যাচার করেন। তিনি উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য দেন। হয়তো কোনো এজেন্ডা বাস্তবায়নের জন্য তিনি এমন কথা বলেন।”

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন।

এর আগে বুধবার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন পর্যবেক্ষণ শেষে মাহবুব তালুকদার সাংবাদিকদের বলেন, “সন্ত্রাস ও সংঘর্ষ যেন ইউপি নির্বাচনের অনুষঙ্গ হয়ে উঠেছে। ভোটযুদ্ধে যুদ্ধ আছে, ভোট নেই। ইউপি নির্বাচনে এখন বিষাদের করুণ সুর বাজছে। সন্ত্রাস ও নির্বাচন একসঙ্গে চলতে পারে না।”

মাহবুব তালুকদারের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে সিইসি বলেন, “উনি সব সময়ই এমন কথা বলেন। মিডিয়ায় প্রচারের জন্য একেক সময় একেকটা শব্দ চয়ন করেন। এই কথাগুলো অপ্রাসঙ্গিক। অপ্রচারমূলক কথা। নির্বাচন কমিশনকে অপবাদ দেওয়া কথা।”

সিইসি বলেন, “ভোটযুদ্ধ আছে, ভোট নেই যে বলা হলো! তাহলে ৭৫ শতাংশ ভোটার কোত্থেকে আসে? টেলিভিশনে দেখেছেন, নারী-পুরুষ দীর্ঘক্ষণ সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোট দেন। তাহলে এরা কারা? এরা কি ভোটার নন? সুতরাং উনার কথায় কোনো সঙ্গতি নেই।”

সিইসি এ সময় ইউপি নির্বাচনে প্রাণহানির জন্য প্রার্থী ও সমর্থকদের দায়ী করেন। তিনি বলেন, “নির্বাচনে সহিংসতা ও প্রাণহানির ঘটনায় নির্বাচন কমিশন একেবারেই দায়ী নয়। এই দায় প্রার্থী ও তাদের সমর্থকদের। সহিংসতা হয় প্রার্থীদের নিজেদের কোন্দলের কারণে, নির্বাচন ব্যবস্থাপনার জন্য না।”

About

Popular Links