Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

নতুন কোভিড আক্রান্ত ৭৮% ব্যক্তিই ঢাকার

গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১৪৬ জনের নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে

আপডেট : ০৭ জানুয়ারি ২০২২, ১০:৩৭ পিএম

গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১৪৬ জনের নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। এর মাধ্যমে প্রায় ৩ মাস পর শনাক্তের হার ৫%-এর ওপরে গেলো।

শুক্রবার (৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, নতুন করে আক্রান্তদের মধ্যে ৯০২ জনই ঢাকা জেলার বাসিন্দা, শতকরা হিসাবে যা ৭৮.৭১%।

ঢাকা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৯২০ জন কোভিড শনাক্ত হয়েছেন। এর মধ্যে গাজীপুরে ৪ জন আর রাজবাড়ীতে ৩ জন এবং ফরিদপুর, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে ২ জন কোভিড আক্রান্ত হয়েছেন।

ময়মনসিংহ বিভাগে ময়মনসিংহ জেলায় ৮ জন, জামালপুরে ২ জন আর নেত্রকোনায় ১ জন করে শনাক্ত হয়েছেন।

চট্টগ্রাম বিভাগের মধ্যে চট্টগ্রাম জেলায় ৮২ জন,  চাঁদপুরে ১১ জন, কুমিল্লায় ৮ জন, ফেনীতে ৪ জন রাঙামাটিতে ৩ জন আর কক্সবাজার ও নোয়াখালীতে ২ জন করোনাভাইরাস শনাক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগের মধ্যে রাজশাহী জেলায় ২১ জন, পাবনায় ১১ জন, নাটোর ও বগুড়ায় ৫ জন, নওগাঁ ও সিরাজগঞ্জে ৪ জন আর জয়পুরহাটে ২ জন করে শনাক্ত হয়েছেন।

রংপুর বিভাগের মধ্যে রংপুর জেলায় ৬ জন আর নীলফামারী ও দিনাজপুরে ২ জন করে আক্রান্ত হয়েছেন।

খুলনা বিভাগের ক্ষেত্রে যশোর জেলায় ১০ জন, কুষ্টিয়া জেলায় ৭ জন, খুলনায় ৪ জন আর বাগেরহাট ও মেহেরপুরে ১ জন করে শনাক্ত হয়েছেন।

বরিশাল বিভাগে বরিশাল জেলায় তিন জন আর পিরোজপুরে দুই জন এবং সিলেট বিভাগের সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ৯ জন আর মৌলভীবাজারে ৪ জন কোভিড আক্রান্ত হয়েছেন।  

About

Popular Links