Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষামন্ত্রী: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের গুজবে কান দেবেন না

দীপু মনি বলেন, ‘মানুষ নানাভাবে গুজব ছড়ায়। সব সময়ই গুজব ছড়ায়। এসব গুজবে কান দেবেন না। যদি বন্ধ করতেই হয় তাহলে আমরাই বলবো’

আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ০৪:১২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে নিয়ে গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, “যারা বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাচ্ছে, তারা শুধু সংবেদনশীলতা সৃষ্টি করার জন্য করছেন।”

রবিবার (৯ জানুয়ারি) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দীপু মনি বলেন, “মানুষ নানাভাবে গুজব ছড়ায়। সব সময়ই গুজব ছড়ায়। এসব গুজবে কান দেবেন না। যদি বন্ধ করতেই হয় তাহলে আমরাই বলবো। প্রয়োজনে বন্ধ করব, কিন্তু যতক্ষণ না পর্যন্ত সেই প্রয়োজন অনুভুত হবে, ততক্ষণ পর্যন্ত বন্ধ করা হবে না।”

তিনি আরও বলেন, “যদি মনে হয় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে সংক্রমণ বাড়ার আশঙ্কা থাকবে তখন হয়তো বন্ধ করে দেওয়া হবে। কিন্তু বর্তমান পরিস্থিতে আমরা শিক্ষাপ্রতিষ্ঠানকে কিভাবে সুরক্ষিত রাখতে পারি সেই বিষয়টি নিশ্চিত করার জন্য চেষ্টা করছি। যদি বন্ধ করতেই হয় তাহলে আমরাই বলব। আমরা চাই শিক্ষার্থীরা স্বাভাবিক শিক্ষা কার্যক্রমে ফিরে যাক।”

About

Popular Links