Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে ট্রলারডুবি: চালকসহ ৩ আসামিরই রিমান্ড নামঞ্জুর

অন্যদিকে, ট্রলারডুবির ঘটনার পঞ্চম দিনে মা-মেয়েসহ এ নিয়ে ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে, এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরও ৪ জন

আপডেট : ১০ মার্চ ২০২২, ০৬:২২ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলায় ধলেশ্বরী নদীতে ট্রলারডুবির ঘটনার গ্রেপ্তার ৩ আসামির রিমান্ড নামঞ্জুর করেছেন নারায়ণগঞ্জের আদালত। 

রবিবার (৯ জানুয়ারি)  দুপুরে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালত এ আবেদন নামঞ্জুর করেন।

এর আগে গত বৃহস্পতিবার সকালে এমভি ফারহান-৬ এর ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় দায়িত্ব অবহেলা ও খামখেয়ালিপনার দায়ে লঞ্চের চালক, মাস্টারসহ তিনজনকে আসামি করে ফতুল্লা মডেল থানায় মামলা করে বিআইডব্লিউটিএ'র নৌ নিরাপত্তা বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক বাবু লাল বৈদ্য।অভিযুক্তরা হলেন, লঞ্চের মাস্টার মো:কামরুল হাসান (৪০) চালক মো.জসিম উদ্দিন ভূঁইয়া (৪০)ও সুকানী মো.জসিম মোল্লা (৩০)।

অন্যদিকে, রবিবার (৯ জানুয়ারি) দুপুরে এমভি ফারহান-৬ এর ধাক্কায় ট্রলারডুবির ঘটনার পঞ্চম দিনে মা-মেয়েসহ ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরও ৪ জন।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ জেলা উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানিয়েছেন, রবিবার সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ধলেশ্বরী নদী ডিক্রিরচর, বক্তাবলী এলাকায় মা-মেয়েসহ ৬ জনের লাশ ভেসে উঠে। 

তারা হলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা বক্তাবলী এলাকার চর মধ্যনগর এলাকার মো.  সোহেল স্ত্রী জেসমিন বেগম (৩০), তার মেয়ে তাসমিম আক্তার (১৬), একই এলাকার রাজু সরকারের ছেলে কলেজছাত্র সাব্বির হোসেন ও  বক্তাবলী হাজিপাড়া এলাকার  জোসনা বেগম। তবে সন্ধ্যার দিকে উদ্ধার হওয়া ২ জনের লাশের পরিচয় এখনও শনাক্ত হয়নি। 

আব্দুল্লাহ আল আরেফীন জানান, সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ধলেশ্বরী নদীর বক্তাবলী ঘাট সংলগ্ন এলাকায় পর পর দুটি লাশ ভেসে উঠে। তবে তাদের পরিচয় এখনও শনাক্ত করা যায়নি।এর আগে সকাল ৭টার দিকে ডিক্রিরচর এলাকা থেকে ২জনের বক্তাবলী এলাকা থেকে ২ জনের লাশ ভেসে উঠে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিফাত ফেরদৌস জানান, নিহতদের লাশ উদ্ধার হওয়ার সাথে হস্তান্তর করা হচ্ছে। একই সঙ্গে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে মরদেহ দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত ৪ জনের লাশ হস্তান্তর করা হয়েছে। বাকি ২ জনের লাশ শনাক্ত করার পর হস্তান্তর করা হবে। 

উল্লেখ্য, বুধবার সকাল সাড়ে আটটার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় ধলেশ্বরী নদীতে এমভি ফারহান-৬ নামের যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় অন্তত ৭০ জন যাত্রী নিয়ে ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় শিশুসহ ১০ জন নিখোঁজ রয়েছে।

About

Popular Links