Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওমিক্রন ঠেকাতে ১১ বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ঠেকাতে নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ বিধিনিষেধ আগামী ১৩ জানুয়ারি থেকে কার্যকর করা হবে

আপডেট : ১০ জানুয়ারি ২০২২, ০৭:০৫ পিএম

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ঠেকাতে নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ বিধিনিষেধ আগামী ১৩ জানুয়ারি থেকে কার্যকর করা হবে। সোমবার (১০ জানুয়ারি) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাব ও এ রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কাৰ্যাবলি/চলাচলে বিধিনিষেধ আরোপ করা হলো।


আরও পড়ুন- জেনে নিন ওমিক্রন ঠেকাতে নতুন বিধিনিষেধগুলো কী কী


প্রসঙ্গত, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ২৩১ জন। রবিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয় এবং শনাক্ত হন আরও এক হাজার ৪৯১ জন। এর আগে শনিবার করোনাভাইরাসে একজনের মৃত্যু ও এক হাজার ১১৬ জনের শনাক্ত হয়েছিলেন।

এদিকে দেশে নতুন করে আরও ৯ জনের দেহে শনাক্ত হয়েছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। ১০ জানুয়ারি এ তথ্য জানিয়েছে গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটা (জিআইএসএআইডি)। ফলে এ নিয়ে মোট ৩০ জনের শরীরে এ ধরনটি শনাক্ত হয়েছে।

এর আগে ৯ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে অধিদপ্তরের পরিচালক অধ্যাপক নাজমুল ইসলাম বলেন, “এক সপ্তাহে ছয় হাজার ৩০০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে যা এর আগের সপ্তাহের তুলনায় তিন হাজার ৩৭৬ জন বেশি। একই সময়ে ২৩ জন কোভিড রোগী মারা গেছেন যা এর আগের সপ্তাহের তুলনায় ১৫% বেশি।”

About

Popular Links