Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ধলেশ্বরীতে ট্রলারডুবি

অবশেষে ১৪ মাসের শিশু তাসফিয়ার লাশ উদ্ধার

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ১১টার দিকে নিখোঁজের ছয়দিন পর শিশুটির লাশ উদ্ধার করা হয়

আপডেট : ১০ মার্চ ২০২২, ০৫:৫৬ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলার ধলেশ্বরী নদীতে ট্রলারডুবির ঘটনায় ১৪ মাসের শিশু তাসফিয়ার লাশ উদ্ধার করা হয়েছে। 

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ১১টার দিকে বক্তাবলী ফেরিঘাট এলাকা থেকে নিখোঁজের ছয়দিন পর শিশুটির লাশ উদ্ধার করা হয়।

ট্রলারডুবির ঘটনায় এখন পর্যন্ত ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ফতুল্লা বক্তাবলী এলাকার চর মধ্যনগর এলাকার মো. সোহেল স্ত্রী জেসমিন বেগম (৩০), তার মেয়ে তাসমিম আক্তার (১৬), ছেলে তামিম (৭), ১৪ মাসের মেয়ে তাসফিয়া, একই এলাকার রাজু সরকারের ছেলে কলেজছাত্র সাব্বির হোসেন (১৮) ও  বক্তাবলী হাজিপাড়া এলাকার  জোসনা বেগম (৪৫), বক্তাবলীর গোপাল নগর এলাকার  মোতালেব মিয়া (৪০),  আওলাদ হোসেন (৩২) ও ফতুল্লা ধর্মগঞ্জ ডলিপাড়া এলাকার ইদ্রিস আলীর ছেলে মো আব্দুল্লাহ্ (৩০)।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ জেলা উপপরিচালক আব্দুল্লাহ্ আল আরফীন জানান, ট্রলারডুবিতে নিখোঁজ লাশ উদ্ধার করা হয়েছে। লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে রবিবার (৯ জানুয়ারি) দুপুরে এমভি ফারহান-৬ এর ধাক্কায়  ট্রলার ডুবির ঘটনায় গ্রেপ্তার ৩ আসামির  রিমান্ডের  নামঞ্জুর করেছেন  নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালত। এর আগে গত বৃহস্পতিবার ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে ফতুল্লা পুলিশ।  

গত বৃহস্পতিবার সকালে এমভি ফারহান-৬ এর ধাক্কায় ট্রলার ডুবির ঘটনায় দায়িত্ব অবহেলা ও খামখেয়ালিপনার দায়ে লঞ্চের চালক-মাস্টারসহ তিনজনকে আসামি করে ফতুল্লা মডেল থানায় মামলা করে বিআইডব্লিউটিএ-ের নৌ নিরাপত্তা বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক বাবু লাল বৈদ্য।

প্রসঙ্গত, ৫ জানুয়ারি সকালে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে ১০ জন নিখোঁজ হন। অন্তত এমভি ফারহান-৬ নামের লঞ্চের ধাক্কায় নদীতে ডুবে যায় ৭০ যাত্রী বহনকারী ট্রলারটি। বেশিরভাগ যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও ১০ জন নিখোঁজ ছিল। এ ঘটনায় লঞ্চের চালকসহ তিনজনকে গ্রেপ্তার করে পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায় পুলিশ। যদিও রবিবার রিমান্ড না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।


About

Popular Links