Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

জালিয়াতি মামলায় গ্রেপ্তার নর্দার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান

তার বিরুদ্ধে ২০ কোটি টাকা না দিয়েই জালিয়াতির মাধ্যমে ৫ বিঘা জমির কাগজ তৈরির অভিযোগ রয়েছে

আপডেট : ২৯ মার্চ ২০২২, ০৫:৩৭ পিএম

জালিয়াতি মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্দার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক. ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহকে গ্রেপ্তার করা হয়েছে। 

সোমবার (১০ জানুয়ারি) তাকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

অতিরিক্ত পুলিশ সুপার (আইন ও গণমাধ্যম) আবু ইউসুফের বরাতে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ড. ইউসুফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক, একইসঙ্গে প্রসাদ গ্রুপ অব কোম্পানিরও চেয়ারম্যান।

আশিয়ান ল্যান্ডস অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের করা একটি মামলায় সোমবার বিকেলে রাজধানীর বনানীর প্রসাদ ট্রেড সেন্টার থেকে তাকে গ্রেপ্তার করে পিবিআই। ড. ইউসুফসহ আরও ৭-৮ জনের বিরুদ্ধে মামলাটি করেন আবাসন নির্মাতা প্রতিষ্ঠানটির উপ-ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম ভুঁইয়া।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, নর্দার্ন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস করার জন্য ২০১৩ সালে দক্ষিণখান এলাকা থেকে তাদের পাঁচ বিঘার একটি জমি কেনার চুক্তি করেছিলেন আবু ইউসুফ মো. আবদুল্লাহ। জমির দাম নির্ধারণ করা হয়েছিল ৫০ কোটি টাকা। কিন্তু তিনি ৩০ কোটি টাকা দেওয়ার পর জাল জালিয়াতির মাধ্যমে জমির কাগজ তৈরি করে নেন। এরপর আর কোনো টাকা পরিশোধ করেননি। 

About

Popular Links