Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্টেট ইউনিভার্সিটির নতুন প্রো-ভিসি অধ্যাপক নওজিয়া ইয়াসমীন

এর আগে অধ্যাপক নওজিয়া ইয়াসমীন একই বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ফার্মেসি অ্যান্ড হেলথ সায়েন্সের ডিন এবং পাবলিক হেলথ বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন

আপডেট : ১৩ জানুয়ারি ২০২২, ০৯:৫০ পিএম

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) প্রো-ভিসি হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ডা. নওজিয়া ইয়াসমীন। আগামী চার বছরের জন্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ আগামী চার বছরের জন্য তাকে এই পদে নিয়োগ দিয়েছেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে এসইউবি কর্তৃপক্ষ।

এর আগে অধ্যাপক নওজিয়া ইয়াসমীন একই বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ফার্মেসি অ্যান্ড হেলথ সায়েন্সের ডিন এবং পাবলিক হেলথ বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

ডা. নওজিয়া ইয়াসমীন ২০০০ সালে অস্ট্রেলিয়ার সিডনি বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্য বিষয়ে স্নাতকোত্তর (এমপিএইচ) অর্জন করেন। তিনি ২০০১ সালে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেডিকেল অ্যান্ড ডেন্টাল টেকনোলজি থেকে ক্লিনিক্যাল আল্ট্রাসনোগ্রাফিতে সার্টিফিকেট কোর্স সম্পন্ন করেন এবং ঢাকা মেডিকেল কলেজ থেকে ১৯৯৩ সালে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০৩ সালের জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ বিভাগে অধ্যাপনা করে আসছেন।

গবেষণা/প্রোগ্রাম প্রস্তাবনা, অনুদান প্রস্তাব এবং বড় মাল্টিডিসিপ্লিনারি টিম পরিচালনার ক্ষেত্রে ডা. ইয়াসমীনের দক্ষতা রয়েছে। এছাড়া, তিনি এসইউবির থিসিস গবেষণা প্রকল্পের সুপারভাইজার হিসেবেও

কাজ করেন। সেখানে এ পর্যন্ত প্রায় সহস্রাধিক গবেষণার কাজ হয়েছে । তিনি বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি), জনস্বাস্থ্য সমিতি, বাংলাদেশের (পিএইচএফ, বিডি) সদস্য এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) আজীবন সদস্য। দেশ-বিদেশের বিভিন্ন সম্মেলন/সেমিনার/ওয়ার্কশপে অংশগ্রহণের পাশাপাশি আন্তর্জাতিক গবেষণা জার্নালে তার ৭০টিরও বেশি প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

About

Popular Links