Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রভোস্টের দুর্ব্যবহার: মাঝরাতে শাবি ক্যাম্পাসে ছাত্রীদের বিক্ষোভ

আবাসিক হলের সমস্যার কথা জানালে হল প্রভোস্ট ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ উঠেছে

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১০:৩৮ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা একাধিক দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দিবাগত মাঝরাতে হলের সমস্যা সমাধান এবং প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদের পদত্যাগ দাবিতে উপাচার্য বাসভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত ছাত্রীরা জানান, আবাসিক হলের পানি, সিট, ইন্টারনেট, খাবারসহ বেশ কিছু সমস্যা নিয়ে শিক্ষার্থীরা হলের রিডিং রুমে আলোচনা করেছিলেন। আলোচনার মাঝে হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজাকে ফোন করে অল্প সময়ের জন্য হলে আসার জন্য অনুরোধ করা হয়। 

তখন তিনি শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করে বলেন,“আমার ঠেকা পড়ে নাই।” সমস্যার সমাধান জরুরি জানালে তিনি বলেন, “কিসের জরুরি? কেউ তো আর মারা যায় নাই।”

নাম প্রকাশ না করার শর্তে শিক্ষার্থীরা বলেন, “হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। তারা বলেন, ‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি এটাই বেশি’।”

শিক্ষকদের এমন আচরণে ক্ষুব্ধ শিক্ষার্থীরা হল ও ক্যাম্পাসে বিক্ষোভ করে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন। 

এ বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘‘এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা তাদের বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা তাদের সঙ্গে সমস্যাগুলো নিয়ে বসবো।’’

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবু হেনা পহিল বলেন, ‘‘এখানে শিক্ষার্থী কিছু দাবি করেছে। এখন শিক্ষার্থীদের সঙ্গে তাদের সমস্যা এবং দাবিগুলো নিয়ে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা চলছে।’’

About

Popular Links