Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথমবারের মতো জাতিসংঘের ওমেন নির্বাহী বোর্ডের সভাপতি বাংলাদেশ

জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত পাঁচ সদস্যবিশিষ্ট ব্যুরোর নির্বাচনে সর্বসম্মতিক্রমে ফাতিমাকে সভাপতি নির্বাচিত করা হয়

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ০৫:১৫ পিএম

২০২২ সালের জন্য জাতিসংঘের ওমেন নির্বাহী বোর্ডের সভাপতি নির্বাচিত হয়েছেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

মঙ্গলবার (১১ জানুয়ারি) জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত পাঁচ সদস্যবিশিষ্ট ব্যুরোর নির্বাচনে সর্বসম্মতিক্রমে ফাতিমাকে সভাপতি নির্বাচিত করা হয়।

এ সময় জাতিসংঘে নিযুক্ত আর্জেন্টিনা, ইউক্রেন, আইসল্যান্ড ও সিয়েরা লিওনের স্থায়ী প্রতিনিধিদের সহসভাপতি নির্বাচিত করা হয়।

এদিকে, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই নির্বাচনের মধ্যে দিয়ে বাংলাদেশ প্রথমবারের মতো ইউএন ওমেন নির্বাহী বোর্ড নেতৃত্বের দায়িত্ব পেয়েছে।

উদ্বোধনী বক্তৃতায় ফাতিমা তাকে সভাপতি নির্বাচিত করার জন্য বোর্ড সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন, “করোনাভাইরাস মহামারির সময়ে বিশ্বব্যাপী নারী ও মেয়েরা যেসব প্রতিকূলতার মধ্যে দিয়ে যাচ্ছে, তা মোকাবিলায় বাংলাদেশের নেতৃত্বের প্রতি যে আস্থা ইউএন ওমেনের বোর্ড সদস্যরা রেখেছেন তার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।”

উল্লেখ্য, রাবাব ফাতিমা ২০২০ সালে ইউনিসেফের নির্বাহী বোর্ডের সভাপতি নির্বাচিত হন। তিনি ২০২১ সালে ইউএনডিপি-ইউএনএফপিএ-ইউএনওপিএসের নির্বাহী বোর্ডের ভাইস প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

About

Popular Links