Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিল্পকলার মহাপরিচালককে দুদকের জিজ্ঞাসাবাদ

ঘুষ গ্রহণ, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিসহ ভুয়া বিল ভাউচারের মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ০১:৩৯ পিএম

দুর্নীতি ও অর্থ পাচারের অভিযোগে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (১৬ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর সেগুনবাগিচাইয় দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য হাজির হন লিয়াকত আলী লাকী। 

দুদকের সংশ্লিষ্ট একটি সূত্রের বরাত দিয়ে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

জানা গেছে, দুদকের অনুসন্ধান কর্মকর্তা মোহাম্মদ জিজ্ঞাসাবাদের জন্য  ইন্টারোগেশন সেলে নিয়ে যান লিয়াকত আলী লাকীকে।

এর আগে গত ৫ জানুয়ারি, ঘুষ গ্রহণ, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিসহ ভুয়া বিল ভাউচারের মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাতসহ বিপুল পরিমাণ সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচারের অভিযোগে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল দুদক।

এ বিষয়ক অভিযোগ অনুসন্ধানের জন্য দুদকের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম ও সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়াসহ দুই সদস্যবিশিষ্ট একটি অনুসন্ধান কমিটি করেছে দুদক।

দুদক সূত্র জানা গেছে, অনুসন্ধানের অংশ হিসেবে লিয়াকত আলী লাকীর কাছে ২০১৯-২০ অর্থ বছরে শিল্পকলা একাডেমি, ঢাকাতে বরাদ্দকৃত বাজেট ও ব্যয়ের রেকর্ডপত্র সম্বলিত নথির কপি, ২০২০-২১ অর্থ বছরে শিল্পকলা একাডেমি, ঢাকাতে বরাদ্দকৃত বাজেট এবং ব্যয়ের রেকর্ডপত্র সম্বলিত নথির কপি, ২০২০-২১ অর্থ বছরে শিল্পকলা একাডেমির অব্যয়িত ৩৫ কোটি টাকা ৩০/৬/২০২১ তারিখে ব্যয়করণ সংক্রান্ত রেকর্ডপত্র এবং ওই একই অর্থ বছরে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজন সংক্রান্ত রেকর্ডপত্র সম্বলিত নথির কপি চাওয়া হয়েছে।

এছাড়া, ২০১৯-২০২০ অর্থ বছর থেকে ৩১/১২/২০২১ তারিখ পর্যন্ত শিল্পকলা, ঢাকায় ব্যয় সংক্রান্ত বিভিন্ন ভাউচার, ক্যাশ বই একং শিল্পকলা একাডেমি নামীয় সোনালী ব্যাংক, সেগুনবাগিচা শাখা, ঢাকা থেকে ব্যাংক স্টেটমেন্টের কপিও লিয়াকত আলী লাকীর কাছে চাওয়া হয়েছে।

About

Popular Links