Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম চলবে

বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন

আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ০৬:৫৩ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান অস্থিরতার মধ্যেও ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম অব্যাহত থাকবে। সোমবার (১৭ জানুয়ারি) ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুস্তাক আহমেদ।

তিনি বলেন, “আমরা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলমান রাখব। শিক্ষার্থীদের ভর্তি আজকেও  চলমান রয়েছে। 

এর আগে গত ৪ জানুয়ারি থেকে প্রথম বর্ষে ভর্তি শুরু হয়েছে। এতে “এ-১” ৯৫৫ টি আসন, “এ-২” তে ৩০টি  ও “বি” ইউনিটে ৬০২ সহ মোট ১ হাজার ৫৮৭ আসনের বিপরীতে শিক্ষার্থীরা ভর্তি হচ্ছে।

এদিকে শিক্ষার্থীদের তিনদফা দাবিকে কেন্দ্র করে রবিবার পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের কারণে বিশ্ববিদ্যালয়ে সোমবার থেকে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। পুলিশের হামলার পর প্রশাসন বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করলে শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করে। উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ ও হামলার বিচার দাবি করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে ৮ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম তদন্ত কমিটি গঠনের তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার রাতে জরুরি সিন্ডিকেট সভায় এই কমিটি গঠন করা হয়েছে। এতে অধ্যাপক ড. মো রাশেদ তালুকদারকে সভাপতি ও রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনকে সদস্য সচিব এবং বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতিকে সদস্য করা হয়েছে।

About

Popular Links