Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাংসদ নাজিম: আমলাতন্ত্রের হাতে আমরা জিম্মি হয়ে গেছি

আমলাদের কড়া সমালোচনা করে সাংসদ নাজিম বলেছেন, ‘এমপি হিসেবে একজন সচিবের কাছে গেলে তারা শ্রদ্ধা করবেন, সেই শ্রদ্ধাবোধ নাই। পিয়ন পর্যন্ত আমাদের দাম দেয় না। আমলাতন্ত্রের হাতে আমরা জিম্মি হয়ে গেছি’

আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ০৭:৫৩ পিএম

ময়মনসিংহ-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ আমলাদের কড়া সমালোচনা করে বলেছেন, “এমপি হিসেবে একজন সচিবের কাছে গেলে তারা শ্রদ্ধা করবেন, সেই শ্রদ্ধাবোধ নাই। পিয়ন পর্যন্ত আমাদের দাম দেয় না। আমলাতন্ত্রের হাতে আমরা জিম্মি হয়ে গেছি। আমলাতন্ত্র থেকে মুক্তি পেতে হলে সবাইকে সোচ্চার হতে হবে।”

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে নাজিম উদ্দিন এসব কথা বলেন।

আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, “আমরা দীর্ঘদিন আমলাতান্ত্রিক সমস্যায় ভুগছি। আমলারা যেভাবে কথা বলেন তাতে মনে হয় তাদের কাছে সংসদ সদস্যদের কোনো মূল্য নেই। সংসদ সদস্য হিসেবে তাদের কাছে গেলে কোনো সম্মান পাই না।”

এই সংসদ সদস্য জানান, তার নির্বাচনী এলাকায় হাসপাতাল, বিভিন্ন স্কুল-কলেজের ভবন, রাস্তা-মসজিদসহ অনেক উন্নয়ন প্রকল্প অর্ধেকে থমকে আছে।

নিজ এলাকার চিত্র তুলে ধরে তিনি বলেন, “একের পর এক সব উন্নয়ন কাজ বন্ধের পথে। ঠিকাদারদের অভিযোগ, তারা বিল পাচ্ছেন না। তারা টাকা ছাড়া প্রকল্পের কাজ করতে পারছেন না। যদি এমন হয়, তাহলে আমরা ভোটের সময় জনগণের কাছে জবাব দিতে পারব না। কারণ পরবর্তী সাধারণ নির্বাচনের বাকি আর মাত্র দুই বছর।”

নাজিম উদ্দিন বলেন, “আমলাতন্ত্র থেকে রেহাই পেতে দয়া করে শক্ত হোন। শক্ত না হলে তারা আমাদের গুরুত্ব দেবে না। আমরা যদি সংসদে সত্য কথা বলি, তাহলে বিরোধী দলের ফ্লোরের মতো হয়ে যায়।”

এছাড়া ইউটিউবের মাধ্যমে অপপ্রচার ও গুজব ছড়ানো হয় অভিযোগ করে নাজিম উদ্দিন সরকারকে ইউটিউব বন্ধের দাবিও জানান। তিনি বলেন, “ইউটিউবে দেখি খালেদা জিয়া মরে যাচ্ছেন। শেখ হাসিনা কালকেই ক্ষমতাচ্যুত হয়ে যাচ্ছেন, সেনাপ্রধানদের টেনে নামানো হচ্ছে। এভাবে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। তথ্য মন্ত্রণালয় কী করে, আমরা বুঝি না।”

About

Popular Links