Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করতে ঢাকা যাচ্ছেন না শিক্ষার্থীরা

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে সরাসরি আলোচনার জন্য শনিবার (২২ জানুয়ারি) ঢাকার যাওয়ার কথা ছিল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলরত শিক্ষার্থীদের

আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ০৮:৪৯ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে সরাসরি আলোচনার জন্য শনিবার (২২ জানুয়ারি) ঢাকার যাওয়ার কথা থাকলেও, যাওয়া হচ্ছে না শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলরত শিক্ষার্থীদের।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে শাহরিয়ার আবেদীন এক জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে তিনি শিক্ষামন্ত্রীকে জানান, অনশন আন্দোলনরত অনেক শিক্ষার্থীই বর্তমান বেশ অসুস্থ, তাই এ মুহূর্তে তাদের পক্ষে ঢাকায় যাওয়া সম্ভব নয়। শিক্ষামন্ত্রী যদি শাবিপ্রবিতে এসে আলোচনায় বসতে চান অথবা  অনলাইনে তার আলোচনার সুযোগ করে দেন তাহলে তারা কৃতজ্ঞ থাকবেন।

এর আগে, শুক্রবার বিকেল ৩টায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) শফিউল আলম চৌধুরী নাদেলের মোবাইল ফোনের মাধ্যমে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী। এ সময় শিক্ষার্থীদের প্রতিনিধিদের ঢাকায় এসে কথা বলার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

পরে, শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর কাছে আলোচনার জন্য এক ঘণ্টা সময় চান। 

তারা জানান, আলোচনা করে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে কারা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন সেটি জানানো হবে।


আরও পড়ুন- আন্দোলরত শাবি শিক্ষার্থীদের সঙ্গে ঢাকায় কথা বলবেন শিক্ষামন্ত্রী


মন্ত্রীর সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের শুক্রবার সন্ধ্যায় ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল।

তবে, শিক্ষামন্ত্রীর সঙ্গে ঢাকায় গিয়ে আলোচনার জন্য অনশনরত এক শিক্ষার্থীকে প্রতিনিধি করায় এ মুহূর্তে তাদের ঢাকায় যাওয়া হচ্ছে না।

জানা গেছে, আন্দোলনকারীদের ঢাকায় পাঠাতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল শুক্রবার সন্ধ্যায় আবারও শাবি ক্যাম্পাসে যান। এ সময় তিনি শিক্ষার্থীদের প্রতিনিধিদের প্রয়োজনে বিমানে ঢাকায় পাঠানোর প্রস্তাব দেন। তবে, আন্দোলনকারীরা সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রীকে সশরীরে কিংবা অনলাইন প্ল্যাটফর্মে কথা বলার অনুরোধ জানায়। 

এদিকে, অনশনরত শিক্ষার্থীদের মধ্যে ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং ১১ জন এখনও অনশন চালিয়ে যাচ্ছেন। তবে, দীর্ঘ সময় ধরে অভুক্ত ও তীব্র শীতের কারণে অনশনকারীরা অসুস্থ হয়ে পড়ছেন। তাদেরকে একটি মেডিকেল টিমের তত্বাবধানে স্যালাইন দেওয়া হচ্ছে।

About

Popular Links