Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

জুলাইয়ের পর একদিনে সর্বোচ্চ সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৩ জন। যা গেল বছরের জুলাইয়ের পর সর্বোচ্চ। শনাক্তের হার ৩২.৪০%

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ০৫:১৪ পিএম

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৮ হাজার ২৫৬ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ১৫ জনের।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

একই সময়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৩ জন। যা গেল বছরের জুলাইয়ের পর সর্বোচ্চ। শনাক্তের হার ৩২.৪০%। এ নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭ জনে। গত বছরের জুলাইয়ে একদিনে ১৬ হাজার ২৩০ জন আক্রান্ত হয়েছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৯৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৮ হাজার ৯৫৪ জন। গতকাল করোনাভাইরাস থেকে সুস্থ হন ৯৯৮ জন। সোমবার পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৩২.৩৭%।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪৯ হাজার ৬৯৭টি। পরীক্ষা করা হয় ৪৯ হাজার ৪৯২টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩২.৪০%। কোভিড মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৪.০৫%।

মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১২ জন পুরুষ ও ৬ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ৮ জন, চট্টগ্রাম বিভাগের ৬ জন। এছাড়াও রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন।

About

Popular Links