Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাফর ইকবাল: তাকে আমি মানুষ বলতে চাই না, সে দানব

বুধবার সকালে ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক পানি পান করিয়ে শিক্ষার্থীদের অনশন ভাঙান

আপডেট : ০৯ মার্চ ২০২২, ১২:২৪ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাবেক অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙিয়ে বলেছেন, “যে মানুষ এসব দেখেও নিজের জায়গায় অনড় থাকে, তাকে আমি মানুষ বলতে চাই না, সে দানব। ওই মানুষের জন্য তোমাদের জীবন যাওয়ার কোনো মানেই হয় না। তোমাদের জীবন অনেক মূল্যবান।”

ইংরেজি দৈনিক ডেইলি স্টার অনলাইন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

জাফর ইকবাল আরও বলেন, “সরকারের ঊর্ধ্বতন মহল থেকে আমাদের নিশ্চিত করা হয়েছে যে, তোমাদের দাবি মানা হবে। দুটি মামলাই উঠানো হবে। আর সে কারণেই আমরা এসেছি। নিশ্চিত না হলেও আমরা আসতাম, কিন্তু তোমাদেরকে অনশন ভাঙতে বলতে পারতাম না।”

শিক্ষার্থীদের উদ্দেশ্যে জাফর ইকবাল বলেন, “তোমরা যে কাজটা করেছো, নিশ্চিত থেকো, তোমাদের কারণে দেশের বিশ্ববিদ্যালয়, ভিসি সিস্টেমটা ঠিক হবে। তোমরা ৩৪ জন ভিসির ঘুম হারাম করে দিয়েছো।”

বুধবার সকালে ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক পানি পান করিয়ে শিক্ষার্থীদের অনশন ভাঙান।


আরও পড়ুন: অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা 


এর আগে মঙ্গলবার দিবাগত রাত ৪টার দিকে শাবি ক্যাম্পাসে গিয়ে অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ড. মুহম্মদ জাফর ইকবাল । এ সময় তার স্ত্রী ইয়াসমিন হকও সঙ্গে ছিলেন।

তিনি শিক্ষার্থীদের অনশন ভাঙার অনুরোধ করেন। জবাবে অনশনকারী সব শিক্ষার্থী বুধবার সকালে এক সঙ্গে অনশন ভাঙার আশ্বাস দেন।

শিক্ষার্থীদের আশ্বাসে বুধবার সকাল ৮টায় ফের ড. জাফর ইকবাল এবং তার স্ত্রী ড. ইয়াসমিন হক ক্যাম্পাসে আসেন। এরপর হাসপাতালে থাকা শিক্ষার্থীদেরকে অনশনস্থলে আনা হলে ড. জাফর ইকবাল তাদেরকে পানি পার করান।

About

Popular Links