Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

অনশন ভাঙলেও শাবি শিক্ষার্থীদের আন্দোলন চলবে

অনশন ভাঙার পর সংবাদ সম্মেলনে এ কথা জানান আন্দোলনরত শিক্ষার্থীরা

আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ০১:৪৪ পিএম

অনশন ভাঙলেও উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীরা।

অনশন ভাঙার পর বুধবার (২৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে এ কথা জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলন করে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে জাহিদুল ইসলাম অপূর্ব জানান, অনশন কর্মসূচি আপাতত বন্ধ থাকলেও তারা অন্যান্য কর্মসূচির মাধ্যমে আন্দোলন চালিয়ে যাবেন।  

উপাচার্যের বাসভবনের সামনে থেকে অবস্থান তুলে নেবেন কিনা এ বিষয়ে তিনি বলেন, “সবাই আলোচনা করে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

জাহিদুল ইসলাম অপূর্ব বলেন, “ড. জাফর ইকবাল আমাদের কাছে অসম্ভব শ্রদ্ধার মানুষ। সরকারের উচ্চ পর্যায় থেকে তার কাছে আমাদের দাবি পূরণের আশ্বাস দেয়া হয়েছে। আমরা তার কথায় বিশ্বাস করে অনশন ভেঙেছি। উপাচার্যের পদত্যাগ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।”

উল্লেখ্য, বুধবার সকালে ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক পানি পান করিয়ে শিক্ষার্থীদের অনশন ভাঙান।


আরও পড়ুন: অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা 


এর আগে মঙ্গলবার দিবাগত রাত ৪টার দিকে শাবি ক্যাম্পাসে গিয়ে অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ড. মুহম্মদ জাফর ইকবাল । এ সময় তার স্ত্রী ইয়াসমিন হকও সঙ্গে ছিলেন।

তিনি শিক্ষার্থীদের অনশন ভাঙার অনুরোধ করেন। জবাবে অনশনকারী সব শিক্ষার্থী বুধবার সকালে এক সঙ্গে অনশন ভাঙার আশ্বাস দেন।

শিক্ষার্থীদের আশ্বাসে বুধবার সকাল ৮টায় ফের ড. জাফর ইকবাল এবং তার স্ত্রী ড. ইয়াসমিন হক ক্যাম্পাসে আসেন। এরপর হাসপাতালে থাকা শিক্ষার্থীদেরকে অনশনস্থলে আনা হলে ড. জাফর ইকবাল তাদেরকে পানি পার করান।

About

Popular Links