Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাবেক ৫ শিক্ষার্থীকে আটকের ঘটনায় শাবি শিক্ষক সমিতির নিন্দা

ন্দোলনরত শিক্ষার্থীদের সহায়তা করায় শাবির সাবেক ওই ৫ শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে

আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ০৫:০৮ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেওয়ার অভিযোগে পাঁচজন সাবেক শিক্ষার্থীকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে প্রতিবাদ করেছে শাবি শিক্ষক সমিতি।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্দোলনরত শিক্ষার্থীদের মানবিক সহায়তা প্রদানকারী সাবেক ৫ শিক্ষার্থীকে গ্রেপ্তারের বিরুদ্ধে শাবি শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। গ্রেপ্তার শিক্ষার্থীদের অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য শাবি শিক্ষক সমিতি দাবি জানাচ্ছে এবং আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্ট কারও বিরুদ্ধে হয়রানিমূলক ব্যবস্থা গ্রহণ না করার আহ্বান জানানো হচ্ছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সাবেক ৫ শিক্ষার্থীকে উপাচার্য-বিরোধী আন্দোলনে অর্থ সহায়তা দেওয়া ও  আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিতের চেষ্টার অভিযোগে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে তাদেরকে সিলেট মহানগর পুলিশের কাছে হস্তান্তর করেছে ঢাকা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরবর্তীতে, সিলেটের জালালাবাদ থানায় তাদের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে।


আরও পড়ুন: শাবির ৫ সাবেক ছাত্রকে সিলেট পুলিশের কাছে হস্তান্তর


আটক ৫ সাবেক শিক্ষার্থী হলেন- টাঙ্গাইল জেলার সখিপুর থানার দারিপাকা গ্রামের হাবিবুর রহমান খান (২৬), বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার  লক্ষীকোলা গ্রামের রেজা নুর মুইন (৩১), খুলনা জেলার সোনাডাঙ্গা উপজেলার এ এফ এম নাজমুল সাকিব (৩২), ঢাকার মিরপুর একেএম মারুফ হোসেন (২৭) এবং কুমিল্লা জেলার মুরাদনগর থানার নিয়ামতপুর গ্রামের ফয়সাল আহমেদ (২৭)।

About

Popular Links