Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষামন্ত্রী: উপাচার্য একজন গেলে আরেকজন আসবেন

মন্ত্রী আরও বলেন, সমস্যা থেকে গেলে কোনো লাভ হবে না। তাই শিক্ষার্থীদের সমস্যাগুলোর সমাধান করা হবে

আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ০৯:০৭ পিএম

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, “উপাচার্যের পদত্যাগ বা তাকে সরিয়ে নেওয়ার বিষয়টি ভিন্ন। একজন উপাচার্য গেলে, আরেকজন আসবেন। কিন্তু, সমস্যা থেকে গেলে কোনো লাভ হবে না। তাই শিক্ষার্থীদের সমস্যাগুলোর সমাধান করা হবে।" 

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর হেয়ার রোডে সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

এ সময় দীপু মনি বলেন, “উপাচার্য থাকলেন না-কি থাকলেন না সেটি কিন্তু শিক্ষার্থীদের সমস্যা সমাধানে প্রভাব ফেলছে না। উপাচার্যের বিষয়টি ভিন্ন। রাষ্ট্রপতি ও আচার্য এ দায়িত্ব ন্যস্ত করেন। আর উপাচার্যের বিষয়ে কী করা যায় তাও আমরা দেখবো।"


আরও পড়ুন- অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা


শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, “আমি তাদের সঙ্গে বসে সমস্যাগুলো শুনতে চাই। সেগুলোর সমাধান করতে চাই।"

আন্দোলন চলাকালে হওয়া মামলাগুলো শিক্ষার্থীদের ভবিষ্যতের ওপর কোনো প্রভাব ফেলবে না এবং মামলাগুলো তুলে নেওয়ার বিষয়েও কথা বলবেন বলে শিক্ষামন্ত্রী জানান।

উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন। গত ১৯ জানুয়ারি আন্দোলরত কয়েকজন শিক্ষার্থী অনশন শুরু করেন। পরে, বুধবার সকাল ১০টা ২০ মিনিটে বিশিষ্ট শিক্ষাবিদ ও বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল অনশনরত শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙান।

About

Popular Links