Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

কৈশোরে পর্নোগ্রাফি ছড়ানোর অপরাধে তারুণ্যে মিললো সাজা

দীর্ঘ শুনানি শেষে ছয় বছর পর অভিযোগ প্রমাণিত হওয়ায় পর্নোগ্রাফি আইনে তাদের দুই বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে

আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ১০:১২ পিএম

বরগুনায় পর্নোগ্রাফি আইনে পাঁচ তরুণকে দুই বছরের সশ্রম কারাদণ্ডসহ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার তালতলী উপজেলার মহিউদ্দিন, রিয়াজ, বিপ্লব, অভিজাত কানাই ও বেল্লাল।

মামলার নথি সূত্রে জানা যায়, ছয় বছর আগে তালতলী উপজেলার নবম শ্রেণির এক ছাত্রীকে ওই পাঁচ তরুণ উত্ত্যক্ত করতো। মেয়েটি প্রতিবাদ করায় বিপ্লব কৌশলে তার একটি ছবি তুলে সেই ছবির সঙ্গে একটি নগ্ন ছবি জুড়ে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।

পরে, বিষয়টি ওই ছাত্রীর বাবার নজরে এলে তিনি বাদী হয়ে ২০১৬ সালের ৮ জানুয়ারি তালতলী থানায় অভিযুক্তদের নামে মামলা করেন। পরবর্তীতে, মামলার তদন্ত কর্মকর্তা নুরুজ্জামান তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ওই পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

দীর্ঘ শুনানি শেষে ছয় বছর পর অভিযোগ প্রমাণিত হওয়ায় পর্নোগ্রাফি আইনে আসামিদের দুই বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

এদিকে, আদেশের পর আসামিপক্ষের আইনজীবী নিজামউদ্দিন বলেন, “আমরা উচ্চ আদালতে আপিল করব।"

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. তাফিজুর রহমান বলেন, “এ ধরনের জঘন্যতম অপরাধ সংঘটনের সময় আসামিরা কিশোর থাকলেও এখন প্রাপ্তবয়স্ক। আদালত এ ঘটনায় যথাযথ রায় দিয়েছেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।"

About

Popular Links