Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

সরকারি ব্যাংকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত

স্বল্প সময়ের নোটিশে পরীক্ষার্থীরা যেন স্থগিত করা পরীক্ষায় অংশ নিতে পারে, সেজন্য সবাইকে প্রস্তুত থাকতে অনুরোধ করা হয়েছে

আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ১০:৫৯ পিএম

সারা দেশের করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ১ ফেব্রুয়ারি থেকে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের তত্ত্বাবধানে অনুষ্ঠেয় সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আজিজুল হকের সই করা এক বিজ্ঞপ্তিতে ব্যাংকে নিয়োগে এমসিকিউ, লিখিত ও মৌখিকসহ সব পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিরাজমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের তত্ত্বাবধানে ১ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিতব্য সব পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হল। 

পরবর্তী সময়ে স্বল্প সময়ের নোটিশে পরীক্ষার্থীরা যেন স্থগিত করা পরীক্ষায় অংশ নিতে পারেন, সেজন্য সবাইকে প্রস্তুত থাকতে অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।


আরও পড়ুন- পাঁচ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত


কোভিডের নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাবের পর দেশে নতুন করে মহামারির প্রকোপ বাড়ছে। দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা টানা তিন দিন ধরে ১৫ হাজারের বেশি বাড়ছে। এ মাসে সংক্রমণ বাড়তে শুরু করলে সরকার মহামারি রোধে নতুন করে বিধিনিষেধ জারি করেছে। সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান অর্ধেক জনবল দিয়ে পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছে। জনসমাগম সীমিত রাখতেও বলা হয়েছে।

এমন প্রেক্ষাপটে গত কয়েকদিনে আরও কিছু নিয়োগ পরীক্ষা স্থগিতে খবর এসেছে গণমাধ্যমে।

প্রতিষ্ঠানগুলো হলো বাংলাদেশ সরকারি কর্ম কমিশন, মৎস্য অধিদপ্তর, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ), কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসব নিয়োগ পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে, তা বলা হয়নি।

About

Popular Links