Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

সেন্টমার্টিনে চার রিসোর্টকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

দ্বীপে অবৈধভাবে স্থাপনা নির্মাণ ও বর্জ্য ব্যবস্থানার দায়ে এসব রিসোর্টকে জরিমানা করা হয়

আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ১১:২২ পিএম

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে চার রিসোর্টকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। দ্বীপে অবৈধভাবে স্থাপনা নির্মাণ ও বর্জ্য ব্যবস্থানার দায়ে এসব রিসোর্টকে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সেন্টমার্টিনে দায়িত্বপ্রাপ্ত পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রট নওরীণ হকের নেতৃত্বে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানে পুলিশের সদস্য ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা সঙ্গে ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মাজহারুল ইসলাম জানান, অভিযানে অবৈধভাবে স্থাপনা নির্মাণের দায়ে আটলান্টিক রিসোর্ট ও ড্রিমস প্যারাডাইস রিসোর্টকে এক লাখ টাকা করে, ফ্রেন্ডস রিসোর্টকে ৫০ হাজার ও অপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনার দায়ে প্রিন্স হ্যাভেন রিসোর্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, সম্প্রতি সেন্টমার্টিনে অবৈধভাবে বেশ কয়েকটি স্থাপনা নির্মাণ করা হচ্ছে। অন্যদিকে অপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা করছে রিসোর্টগগুলো। এতে দ্বীপের পরিবেশ বেশ ঝুঁকির মুখে পড়েছে। তাই অপরিকল্পিত স্থাপনা নির্মাণ বন্ধে অভিযান চালানো হয়েছে। অভিযান  অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তরের এই শীর্ষ কর্মকর্তা।

About

Popular Links