Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাসপাতালের কর্মীরাই রোগীর তথ্য দালালদের দিতো!

অভিযুক্তরা হাসপাতালে আগত রোগীদের কাছ থেকে জোরপূর্বক প্রেসক্রিপশন কেড়ে নিয়ে সেগুলো পরিচিত ওষুধের দোকানে নিয়ে যেতো এবং ওষুধের প্রকৃত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রাখতো

আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ০৯:১৯ পিএম

হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের তথ্য দালালদের দিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা ও চাঁদাবাজি করার অভিযোগে ফরিদপুর জেনারেল হাসপাতালের ৬ কর্মীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পুলিশ।

শুক্রবার (২৮ জানুয়ারি) বিকেল ৩টায় ডিবি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আটক ৬ জন হলেন-  শেখ রিপন (৩৮), ঝর্ণা বেগম (৪০), লিপি আলী (৩০), চম্পা আক্তার (২০), বিনা আক্তার (৩০) এবং হেলেনা বেগম (৪৫)। তাদের বাড়ি ফরিদপুরে বিভিন্ন এলাকায়।

অভিযোগ বলা হয়েছে, অভিযুক্তরা হাসপাতালে আগত রোগীদের কাছ থেকে জোরপূর্বক প্রেসক্রিপশন কেড়ে নিতো। পরে সেগুলো পরিচিত ওষুধের দোকানে নিয়ে যেতো এবং ওষুধের প্রকৃত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রাখতো। এ জন্য তারা দোকানদারের কাছ থেকে কমিশন পেতো। 

এছাড়া, কোনো রোগী দালালদের সঙ্গে যেতে না চাইলে বা অতিরিক্ত টাকা দিতে না চাইলে অভিযুক্তরা তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি দিতো।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম বলেন, “হাসপাতালে কর্মরত বিভিন্ন ইউনিটের স্টাফরা রোগীদের তথ্য দিয়ে এই কাজে সাহায্য করছিল। এছাড়া, এরা হাসপাতালের স্টাফ বা মাস্টার রোলে চাকরি করে পরিচয় দিয়ে রোগীদের হুমকিও দিতো। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

About

Popular Links