Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফরিদপুরে 'ট্রয়ের' যুদ্ধ!

এক বন্ধুর স্ত্রীকে নিয়ে আরেক বন্ধু পালিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে ফরিদপুরের নগরকান্দায় দুই পক্ষের ভয়াবহ সংঘর্ষ

আপডেট : ২৩ মার্চ ২০২২, ০৭:৩৪ পিএম

ট্রয়ের যুদ্ধের কথা কমবেশি সকলেরই জানা। প্রায় সোয়া তিন হাজার বছর আগে ট্রয় ধ্বংস হয়েছিল, সেই সময়ে পৃথিবীর সবচেয়ে সুন্দরী নারী স্পার্টার রানি ও ট্রয় রাজপুত্র প্যারিসের প্রেমিকা হেলেনের জন্য। তাদের প্রেমের জন্য ১০ বছরের রক্তক্ষয়ী যুদ্ধ চলে। রানী হেলেন প্যারিসের সঙ্গে ট্রয়ে পালিয়ে যাওয়ায় সেখানে হামলা চালান স্পার্টার রাজা মেনেলাস। এবার তেমনই এক হামলার ঘটনা ঘটেছে ফরিদপুরের নগরকান্দায়।

ঘটনার সূত্রপাত এক তরুণের স্ত্রীকে নিয়ে আরেক তরুণ পালিয়ে যাওয়াকে কেন্দ্র করে। এ ঘটনায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১১ জন আহত হয়েছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কাইচাইল ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মোস্তফা খান।

বুধবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার কাইচাইল ইউনিয়নের পোড়াদিয়া বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত দুইজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে এবং তিন জনকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কাইচাইল ইউনিয়নের কফাই বালিয়া গ্রামের আনিস মাতুব্বর (২৯) ও একই গ্রামের শাহিন ফকির (২৭) পরস্পরের বন্ধু। এক মাস আগে শাহিনের স্ত্রীকে নিয়ে পালিয়ে যান আনিস। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার সকালে স্থানীয় পোড়াদিয়া বাজারে আনিসের ছোট ভাই সুজনের সঙ্গে শাহিন ও তার ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়।

একপর্যায়ে পোড়াদিয়া গ্রামের বাসিন্দারা দুই ভাগে বিভক্ত হয়ে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। ঘণ্টা খানেক পর নগরকান্দা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

ইউপি চেয়ারম্যান মোস্তফা খান বলেন, “ওই এলাকার এক গৃহবধূকে নিয়ে এ সংঘর্ষের ঘটনা। কফাই বালিয়া গ্রামে দুই পক্ষের সংঘর্ষের খবর শুনে আমি ঘটনাস্থলে যাই। দুই পক্ষকে নিয়ে আলোচনায় বসে এ সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে।”

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বলেন, “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।”

About

Popular Links