Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাংবাদিকদের তৌফিক-ই-এলাহী: দুই মাস সরকারের সমালোচনা বন্ধ রাখুন

 “শেখ হাসিনার সরকার যদি আবারও ক্ষমতায় না আসে তাহলে চলমান উন্নয়নগুলো বজায় থাকবে না।”

আপডেট : ৩১ অক্টোবর ২০১৮, ০৭:৩৮ পিএম

আগামী দুই মাস সরকারের সমালোচনা করা থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর জ্বালানিবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী। এর পরিবর্তে নির্বাচনকে সামনে রেখে দেশজুড়ে সরকারের সফলতার চিত্র তুলে ধরতে অনুরোধ জানান তিনি।

সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, “আমি জানি সমালোচনা করা গণমাধ্যমের পেশাগত দায়িত্ব। কিন্তু আগামী দুই মাসে যোগাযোগ, শিক্ষা ও অন্যান্য খাতে সরকার যে সাফল্য অর্জন করেছে সেদিকে নজর দিন।”

বুধবার রাজধানীর বিদ্যুৎ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার নিজ কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎখাতের আটটি প্রকল্প উদ্বোধন করবেন। সে বিষয়ে জানাতে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আটটি প্রকল্পের মধ্যে সাতটি ইতিমধ্যে কার্যক্রম শুরু করেছে এবং বৃহস্পতিবার একটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

গত ১০ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের দিকে নির্দেশ করে তিনি তৌফিক বলেন, “শেখ হাসিনার সরকার যদি আবারও ক্ষমতায় না আসে তাহলে চলমান উন্নয়নগুলো বজায় থাকবে না।”

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বিদ্যুৎ ও জ্বালানি খাতের সব উন্নয়ন সম্ভব হয়েছে। ‘আমরা অতীতে এমন নেতৃত্ব দেখিনি এবং শেখ হাসিনার মতো এমন নেতৃত্ব আবার কখন দেখতে পাব তা জানি না।’

এসময় প্রতিমন্ত্রী নসরুল হামিদ দাবি করেন, দেশের ৯৪ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পেয়েছে। তবে তিনি স্বীকার করেন যে সঞ্চালন ও বিতরণ ব্যবস্থায় দুর্বলতার কারণে দেশের অনেক জায়গা নিরবচ্ছিন্ন ও মানসম্পন্ন বিদ্যুৎ পাচ্ছে না। এবিষয়ে কাজ চলছে এবং এ জন্য দুই বছর অপেক্ষা করতে হবে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী আরও স্বীকার করেন, সাম্প্রতিক সময়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) মূল্য বৃদ্ধি এক সমস্যা হিসেবে দেখা দিয়েছে। কারণ দাম নিয়ন্ত্রণে সরকারের কোনো কৌশল কার্যকর নেই। এবিষয়েও কাজ চলছে বলে জানান তিনি।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস, জ্বালানি সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম, পিডিবি চেয়ারম্যান খালেদ মাহমুদ ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মঈন উদ্দিন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।



About

Popular Links