Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফরিদপুরে 'ট্রয়ের' যুদ্ধPowered by Froala Editor

৭২ ঘণ্টার মধ্যে বন্ধুর স্ত্রীকে ফেরত না দিলে গুণতে হবে ৫ লাখ টাকা

এক বন্ধুর স্ত্রীকে নিয়ে আরেক বন্ধু পালিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে বুধবারে ফরিদপুরের নগরকান্দায় দুই পক্ষের ভয়াবহ সংঘর্ষে ১১ জন আহত হন

আপডেট : ৩০ জানুয়ারি ২০২২, ০৭:৫৮ পিএম

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় এক তরুণের স্ত্রীকে নিয়ে আরেক তরুণ পালিয়ে যাওয়ার ঘটনায় স্থানীয়ভাবে সালিশ বৈঠক হয়েছে। সেখানে সিদ্ধান্ত হয়, ৭২ ঘণ্টার মধ্যে ওই নারীকে তার স্বামীর কাছে ফিরিয়ে দিতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ওই নারীকে ফিরিয়ে না দিতে পারলে অভিযুক্ত তরুণের বাবাকে নগদ ৫ লাখ টাকা জরিমানা দিতে হবে।

রবিবার (৩০ জানুয়ারি) বিকেলে উপজেলার কাইচাইল ইউনিয়ন পরিষদে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সালিশে এ সিদ্ধান্ত নেওয়া হয়। কাইচাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা খান ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়নের কফাই বালিয়া গ্রামের আনিস মাতুব্বর (২৯) ও একই গ্রামের শাহিন ফকির (২৭) পরস্পর বন্ধু। এক মাস আগে শাহিনের স্ত্রীকে নিয়ে পালিয়ে যান আনিস। এ ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকালে স্থানীয় পোড়াদিয়া বাজারে আনিসের ছোট ভাই সুজনের সঙ্গে শাহিন ও তার ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এ নিয়ে পোড়াদিয়া গ্রামের বাসিন্দাদের দুটি পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাখানেক পর নগরকান্দা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সালিশ বৈঠকে উপস্থিত ছিলেন নগরকান্দা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জিয়াউর রহমান জিয়া। তিনি জানান, আনিসের পরিবারকে তিন দিনের মধ্যে ওই মেয়েকে জীবিত হাজির করে তার শ্বশুরবাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলা হয়েছে। ব্যর্থ হলে ৫ লাখ টাকা জরিমানা এবং পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিচার করা হবে।


আরও পড়ুন- ফরিদপুরে 'ট্রয়ের' যুদ্ধ!


তিনি আরও জানান, আনিস মাতুব্বর এর আগেও দুই নারীকে নিয়ে পালিয়ে গিয়েছিলেন। একটি মামলা ও আরেকটি সালিশের মাধ্যমে সে ঘটনার মিমাংসা হয়।

ওই নারীর স্বামী শাহিন ফকির বলেন, “আনিস মাতুব্বর আমার স্ত্রীকে ফুসলিয়ে পালিয়ে গেছে। পালানোর সময় আমার স্ত্রী তিন ভরি গহনা এবং নগদ ২ লাখ টাকা সঙ্গে করে নিয়ে যায়। আনিস এর আগেও ভাঙ্গা থেকে এক নারীকে নিয়ে একইভাবে পালিয়ে গিয়ে সঙ্গে থাকা টাকা আত্মসাৎ করে তাকে তাড়িয়ে দেয়।”

এদিকে, এ ঘটনাকে ঘিরে স্থানীয়দের সংঘর্ষের বিষয়ে জেলা অতিরিক্ত পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) সুমিনুর রহমান জানান, “সংঘর্ষের ঘটনায় দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে। ঘটনার পর থেকে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক।”

তিনি আরও বলেন, “শুক্র ও শনিবার (২৮ ও ২৯ জানুয়ারি) এলাকার বিভিন্ন বাড়িতে অভিযান চালিয়ে প্রায় শতাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ওই ঘটনায় একটি মামলা করা হয়েছে।”

উল্লেখ্য, নগরকান্দায় এই ঘটনার জেরে বুধবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে কাইচাইল ইউনিয়নের পোড়াদিয়া বাজার এলাকায় দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১১ জন আহত হয়। আহতদের মধ্যে দুইজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে এবং তিনজকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

About

Popular Links