Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

শপিংমল-এয়ারপোর্ট-বাসস্ট্যান্ডে নামাজের জায়গা নিয়ে রুল

আগামী চার সপ্তাহের মধ্যে মন্ত্রীপরিষদ সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে

আপডেট : ৩১ জানুয়ারি ২০২২, ০৫:০৪ পিএম

দেশের সব শপিংমল, এয়ারপোর্ট, বাস টার্মিনাল, নৌ-বন্দর ও রেলওয়ে স্টেশনে এবং কর্মস্থলে নামাজ আদায়ের জন্য জায়গা সংরক্ষণের নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (৩১ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ এ রুল জারি করেন। এদিন আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট ইলিয়াস আলী মণ্ডল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সেলিম আজাদ।

আগামী চার সপ্তাহের মধ্যে মন্ত্রীপরিষদ সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

একই সঙ্গে সংবিধান কর্তৃক ধর্মীয় অধিকার নিশ্চিত করতে সরকারের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, রুলে সেটিও জানতে চেয়েছেন হাইকোর্ট।

About

Popular Links