Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

পরিচালনা পর্ষদ: বিদেশে অর্থপাচার করেছেন ইভ্যালির রাসেল

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন বিদেশে অর্থপাচার করেছেন বলে ধারণা করছেন হাইকোর্ট নির্দেশিত বোর্ডের চেয়ারম্যান সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক

আপডেট : ৩১ জানুয়ারি ২০২২, ০৯:১২ পিএম

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন বিদেশে অর্থপাচার করেছেন বলে ধারণা করছেন হাইকোর্ট নির্দেশিত বোর্ডের চেয়ারম্যান সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।

সোমবার (৩১ জানুয়ারি) বিকালে রাজধানীর ধানমন্ডির ১৪ নম্বর সড়কের ইভ্যালির কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, “আমরা এখন পর্যন্ত ইভ্যালির যত কাগজপত্র আমরা পর্যালোচনা করেছি, তাতে আমাদের কাছে প্রাথমিকভাবে প্রতীয়মান হচ্ছে বিদেশে অর্থ পাচার হয়ে থাকতে পারে। আইনশৃঙ্খলা বাহিনীও এসব বিষয়ে তদন্ত করছে। নিশ্চিত হয়ে পরে জানা যাবে।”

শামসুদ্দিন চৌধুরী মানিক জানান, রাসেল এবং তার স্ত্রী প্রতি মাসেই বিভিন্ন দেশে ভ্রমণে যেতেন। বিশেষ করে দুবাই। আমরা এসব বিষয় খতিয়ে দেখছি। গ্রাহকদের টাকা ফেরত দিতে আমরা আমাদের সাধ্যমতো কাজ চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, “এটি একটি চলমান প্রক্রিয়া। এমন নয় যে আমরা কালকে চাইলেই গ্রাহকদের সকল টাকা ফিরিয়ে দিতে পারবো।”

এর আগে সোমবার বিকালে রাজধানীর ধানমন্ডিতে ইভ্যালির অফিসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির দুটি লকার ভাঙা হয়। এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি ও আদালতের গঠন করা পরিচালনা পর্ষদের প্রধান এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক ও ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসফিয়া সিরাত।

প্রথম লকারটি থেকে মিডল্যান্ড ব্যাংকের ৯৭টি আর সিটি ব্যাংকের ১০টি চেক বই এবং বেশ কয়েকটি কাগজ পাওয়া যায়। এছাড়াও ইভ্যালির প্রতিষ্ঠাতা রাসেলের স্ত্রী শামীমা নাসরিনের শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্সসহ কিছু পারিবারিক কাগজ পাওয়া যায়।

সাড়ে ৪টার দিকে দ্বিতীয় লকারটি ভেঙে ইস্যু করা কিছু চেক, ২ হাজার ৫৩০ টাকা, ফাইলপত্র, ঢাকা ব্যাংক, ব্যাংক এশিয়া, ডাচ্‌–বাংলা ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ব্র্যাক ব্যাংকসহ অসংখ্য ব্যাংকের চেক পাওয়া যায়।

About

Popular Links