Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফরিদপুরে আদালতের এজলাসে আসামির মৃত্যু

জামিন শুনানির এক পর্যায়ে কাঠগড়ায় দাঁড়িয়ে থাকা শাহজাহান মৃধা অসুস্থ হয়ে পড়ে যান

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৫৩ পিএম

ফরিদপুরে আদালতের এজলাসে (কাঠগড়া) অসুস্থ হয়ে এক আসামির মৃত্যু হয়েছে। ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন বিষয়টি নিশ্চিত করে ফরিদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা গণেশ কুমার আগারওয়ালা।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে এ ঘটনা ঘটে। ওই সময় বিচার কাজ পরিচালনা করছিলেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফরিদউদ্দিন।

আদালত সূত্রে জানা যায়, একই এলাকার বাসিন্দা মো. দুলাল মিয়া বাদী হয়ে ২০২১ সালের ৪ অক্টোবর চরভদ্রাসন থানায় শাহজাহান মৃধাসহ চারজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সমন পেয়ে ৩১ জানুয়ারি আদালতে হাজিরা দিতে যান শাহজাহান মৃধাসহ চার আসামি। আসামিরা আদালতে জামিনের আবেদন জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক ঘটনার প্রত্যক্ষদর্শী এক আইনজীবী বলেন, “জামিন শুনানির এক পর্যায়ে কাঠগড়ায় দাঁড়িয়ে থাকা শাহজাহান মৃধা অসুস্থ হয়ে পড়ে যান। পরে আদালতের নির্দেশে তাকে আদালত কক্ষের বাইরে নিয়ে আসা হয়। ওই সময় তার মাথা ও চোখে পানি দিলে জ্ঞান না ফেরায় তাকে ফরিদপুর জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর ওই আসামিকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।”

মেডিকেল কর্মকর্তা গণেশ কুমার আগারওয়ালা বলেন, “হাসপাতালে আনার আগেই মারা গেছেন শাহজাহান মৃধা। ধারনা করা হচ্ছে স্ট্রোক জনিত কারণে তার মৃত্যু হয়েছে।”

এ মামলায় আসামি পক্ষের আইনজীবী শাহ মো. আবু জাফর বলেন, “জমি বিক্রি করার টাকা নিয়ে জমি বুঝিয়ে দেওয়া হয়নি মর্মে অভিযোগ করে শাহজাহান মৃধাসহ চারজনকে আসামি করে প্রতারণার অভিযোগ এ মামলাটি দায়ের করেন দুলাল মিয়া। ওই মামলায় আদালত থেকে সমন যাওয়ার পর আদালতে হাজির হয়ে শাহজাহান মৃধাসহ ওই চার আসামি জামিনের আবেদন জানান। কাঠগড়ায় শাহজান মিয়া অসুস্থ হওয়ার পর আদালত সকল আসামির জামিন মঞ্জুর করেন।”

About

Popular Links