Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহী মেডিকেলের কোভিড ইউনিটে আরও ৩ জনের মৃত্যু

মৃতদের মধ্যে ২ জন কোভিড আক্রান্ত হয়ে ও একজন উপসর্গ নিয়ে মারা যান

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৩:২৫ পিএম

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে আরও ৩ জন রোগী মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে ২ জন করোনাভাইরাস পজিটিভ ছিলেন। তারা রাজশাহী ও মেহেরপুরের বাসিন্দা। এছাড়া, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহীর একজন মারা গেছেন। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায়  মারা যাওয়া চারজনের মধ্যে  দুজন পুরুষ এবং একজন নারী। পুরুষ দুজনের বয়স ষাটোর্ধ্ব। অন্যদিকে, মারা যাওয়া নারী ৩১ থেকে ৪০ বছর বয়সী। 

এদিকে, রোগীর চাপ বাড়ায় রামেক করোনা ইউনিটের আরও ৪৪টি সাধারণ শয্যা বাড়ানো হয়েছে। ১০৪ থেকে বেড়ে এই ইউনিটের শয্যা এখন ১৪৬টি। বুধবার সকাল ৯টা পর্যন্ত এ ইউনিটে রোগী ভর্তি আছেন ৬৫ জন। তাদের মধ্যে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁ ও নাটোরের ৩ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ৪ জন এবং গাইবান্ধার একজন।

গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল ল্যাবে ৩৩৯ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয় ১২৫ জনের শরীরে। একই সময়ে কলেজ ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস ধরা পড়ে ৯৮ জনের। মোট শনাক্ত হার ৫২.৪০%।

About

Popular Links