Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি

 বৃষ্টিপাতের ফলে বেড়েছে শীতের মাত্রা

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ০২:৫৭ পিএম

টানা কয়েক দিনের শৈত্যপ্রবাহের পর তাপমাত্রা বাড়তে শুরু করলেও দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত শুরু হয়েছে। যার ফলে বেড়েছে শীতের মাত্রা ।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত শুরু হয়। সকাল থেকেই রাজধানীর আকাশও মেঘলা  ছিল। বেলা ১১টা নাগাদ অনেক এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। এরপর বেলা সাড়ে ১২টা নাগাদ দমকা হাওয়াসহ হালকা বা মাঝারি ধরনের বৃষ্টি শুরু হয় রাজধানীর বিভিন্ন এলাকায়

দিনাজপুর আবহাওয়া অফিস শুক্রবার ভোর ৪টা থেকে সকাল ৯টা পর্যন্ত দেশের সবোর্চ্চ ৩০ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। এর ফলে জেলার তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের নিয়মিত বুলিটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুলিয়া উপজেলায়, ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা মংলা উপজেলায় ২৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণাঞ্চলের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

About

Popular Links