Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

এক দিনে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ২ রুশ নাগরিকের মৃত্যু

গত এক সপ্তাহে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের চার রুশ নাগরিকের মৃত্যু হয়েছে

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২২, ০৫:২৫ পিএম

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে এক দিনে দুই রুশ নাগরিকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে চুকিন পাভেল (৫৯) এবং সিঁড়ি বেয়ে নামার সময় পড়ে গিয়ে টলমাচেফ ভায়াচেস্লাভ (৫০) নামে আরেক কর্মকর্তার মৃত্যু হয়েছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশ জানিয়েছে, চুকিন পাভেল রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের  “টেস্ট রোসেম” নামের একটি সাব ঠিকাদারী প্রতিষ্ঠানে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন। তিনি উপজেলার সাহাপুর ইউনিয়নের নতুনহাট মোড়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের আবাসিক এলাকা “গ্রিনসিটি”র একটি কক্ষে থাকতেন। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে তাকে ফ্ল্যাটের কক্ষে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন তার দুই সহকর্মী। পরে, খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। 

অন্যদিকে, ভায়াচেস্লাভ রূপপুর প্রকল্পে রাশিয়ানদের মালিকানাধীন সাব-ঠিকাদারি প্রতিষ্ঠান “এসএমইউ-১ ইঞ্জিনিয়ারিং”-এ ইন্সটলার হিসেবে কর্মরত ছিলেন। তিনিও “গ্রিনসিটি” আবাসিক এলাকায় থাকতেন। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে ভায়াচেস্লাভ গ্রিনসিটি আবাসিকের ১২ নম্বর ভবনের একটি কক্ষে থেকে চৌদ্দতলায় ওঠেন। কিছুক্ষণ পর নিচে নামার সময় সিঁড়িতে পা পিছলে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি।

খবর পেয়ে পুলিশের সহযোগিতায় ভায়াচেস্লাভকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকদের বরাত দিয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, “পাভেল হৃদরোগে আক্রান্ত হয়ে এবং ভায়াচেস্লাভ সিঁড়ি থেকে পড়ে মারা গেছেন।”

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, “দুইজনের মরদেহই ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”  

উল্লেখ্য, গত সপ্তাহে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে আরও দুই রুশ নাগরিকের মৃত্যু হয়েছে। ২৮ জানুয়ারি রাতে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় বারচেনকো অ্যালেক্সেই এবং ২ ফেব্রুয়ারি প্রকল্পের গ্রিনসিটি আবাসিক ভবনের শয়নকক্ষে ঘুমন্ত অবস্থায় মারা যান শাকিরভ অ্যালেক্সেই।

About

Popular Links