Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় ২ জেলের মরদেহ উদ্ধার

এ ঘটনায় এখনও অন্তত ২০ জেলে নিখোঁজ রয়েছে 

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২২, ১১:১৬ পিএম

বঙ্গোপসাগরের ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবে নিখোঁজ হওয়া দুই জেলের মরদেহ উদ্ধার করেছে কোষ্টগার্ড। শনিবার (০৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দুবলার চরের দক্ষিণে জাহাজভাঙ্গা চর এলাকায় দুটি ট্রলারের মধ্য থেকে ওই জেলেদের মরদেহ উদ্ধার করা হয়। 

তারা হলেন, বাগেরহাটের চিতলমারী উপজেলার কালিগঞ্জ গ্রামের মামুন শেখ (৪০) ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার জানখালি গ্রামের ইসমাইল হোসেন (৩০)। 

মামুন শেখ এফবি মা-বাবার দোয়া ট্রলারে এবং ইসমাইল শেখ এফবি জামিলা নামক ট্রলারে ছিল। 

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার বিকেলে আবদুল্লাহ, রাজুশেখ, ও ইয়াকুব আলী নামের তিন জেলেকে বঙ্গোপসাগর এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

এর আগে শুক্রবার রাতে বঙ্গোপসাগরে ১৮ ট্রলার ডু্বে নিখোঁজ হন অন্তত ২৭ জেলে। শনিবার সকাল থেকে নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারে অভিযান শুরু করে বনবিভাগ, কোস্টগার্ড ও নৌবাহিনী। 

এ ঘটনায় এখনও অন্তত ২০ জেলে নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে বনবিভাগ।

সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, “শুক্রবার রাতের আকস্মিক ঝড়ে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় ১৮টি মাছ ধরার ট্রলার ডুবে যায়। ট্রলারে থাকা অধিকাংশ জেলেরাই সাঁতরে নিরাপদ স্থানে চলে আসে। তারপরও বেশ কয়েকজন জেলে নিখোঁজ হন। শনিবার সকাল থেকে বনবিভাগ, কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান শুরু করে। সন্ধ্যায় দুজনের মরদেহ উদ্ধার করা হয়।”

নিহত জেলেদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

About

Popular Links