Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুন্দরবনে বাঘের মুখে পড়েও জীবন নিয়ে ফিরলেন জেলে

বর্তমানে ওই জেলে উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন

আপডেট : ১৪ মার্চ ২০২২, ১১:৩৬ এএম

মাঝরাতে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের নদীতে মাছ ধরতে গিয়েছিলেন আবু হায়াত ঢালী নামে এক জেলে। সঙ্গে ছিলেন আরও দুই সহযোগী। আচমকা একটি বাঘ চড়াও হয় আবু হায়াতের ওপর। তবে শেষ পর্যন্ত তিনি বাঘের কবল থেকে প্রাণ নিয়ে ফিরতে পেরেছেন তিনি।  

রবিবার (৬ ফেব্রুয়ারি) দিবাগত রাতে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কৈখালী ফরেস্ট স্টেশনের দাড়গাঙ বড়খালে এ ঘটনা ঘটে। সোমবার ভোররাতে সহকর্মীরা তাকে উদ্ধার করে লোকালয়ে নিয়ে আসে। সকালে তাকে  শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আবু হায়াত ঢালীর বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ৬ নম্বর রমজাননগর ইউনিয়নের টেংরাখালি গ্রামে।

তার সহযোগী বাবলু সানা ঢাকা ট্রিবিউনকে জানান, দাইরগাং বড় খাল এলাকায় মাছ ধরার সময় আবু হায়াত ঢালী বাঘের আক্রমণের শিকার হন।

আরেক সহযোগী নুর ইসলাম বলেন, “নদীর পাড়ে মাছ ধরার সময় আবু হায়াতের ওপর ঝাঁপিয়ে পড়ে বাঘটি। বাঘের অতর্কিত আক্রমণে আমরা চিৎকার দিতে থাকি এবং হাতে থাকা বৈঠা নিয়ে বাঘটিকে আঘাত করি। তখন বাঘটি আবু হায়াতকে রেখে পালিয়ে যায়।”

প্রসঙ্গত, আবু হায়াত ঢালীর চাচা টেংরাখালি গ্রামের আনছার ঢালী সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণে প্রাণ হারিয়েছিলেন।

এদিকে, শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের বরাত দিয়ে প্রথম আলোর অনলাইন সংস্করণ জানিয়েছে, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বাঘের আক্রমণে আহত আবু হায়াত ঢালীকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার মুখ ও গলার তিন জায়গায় ক্ষত হয়েছে। তবে তার শারীরিক অবস্থা ভালো।

বন বিভাগের কৈখালী স্টেশন কর্মকর্তা হারুন-উর-রশিদ জানান, “গত ২৯ জানুয়ারি কৈখালী স্টেশন থেকে পাশ নিয়ে বাবলু সানা ও নুর ইসলাম ও আবু হায়াত ঢালী একসঙ্গে মাছ ধরতে সুন্দরবনে যান। সকালে খবর পেয়েছি আবু হায়াত ঢালী বাঘের আক্রমণের শিকার হয়েছেন। সহকর্মীরা তাকে উদ্ধার করে লোকালয়ে এনেছে। তিনি বর্তমানে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।”

About

Popular Links