Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘জিনের বাদশাহ’ পরিচয়ে ৬ মাসে তারা হাতিয়েছে ৫০ লাখেরও বেশি টাকা!

ক্যাবল টিভি নেটওয়ার্কের নিজস্ব চ্যানেলে বিজ্ঞাপনের মাধ্যমে মানুষের বিভিন্ন সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিত তারা

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২২, ১২:৪৪ পিএম

গাইবান্ধা থেকে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ক্যাবল টিভি নেটওয়ার্কের নিজস্ব চ্যানেলে নিজেদের “জিনের বাদশাহ” পরিচয় দিয়ে বিজ্ঞাপনের মাধ্যমে মানুষের বিভিন্ন সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিতেন ওই ৩ ব্যক্তি। এভাবে তারা প্রতারণার মাধ্যমে বিপন্ন মানুষের সর্বস্ব হাতিয়ে নিয়েছেন।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ঢাকায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত বিশেষ পুলিশ সুপার মুক্তা ধরের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে প্রথম আলোর অনলাইন সংস্করণ।

গ্রেপ্তার তিন ব্যক্তি হলেন- আবদুল গাফফার (৩০), মো. লুৎফর রহমান (২৬) ও মো. শামিম (২৬)। তাদের প্রত্যেকের বাড়ি গাইবান্ধায়।

মুক্তা ধর বলেন, কথিত জিনের বাদশাহরা জটিল ও কঠিন রোগে আক্রান্ত অসুস্থ মানুষকে সুস্থ, বিদেশে যাওয়ার পথ সুগম, দাম্পত্য কলহ মিটিয়ে দেওয়া, বিয়ের বাধা দূর করা, চাকরিতে পদোন্নতির ব্যবস্থা করা, কম দামে স্বর্ণ কিনতে পারাসহ বিভিন্ন প্রতিশ্রুতি দিতেন। এমনকি বদ জিনকে তাড়ানো ও পাতিলে আটকে ফেলারও বিজ্ঞাপন দিতেন তারা।

তিনি আরও বলেন, বিজ্ঞাপন দেখে অনেকেই তাদের সঙ্গে যোগাযোগ করতেন। এরপর নানা অজুহাতে টাকা নিতেন। টাকা না দিলে প্রিয়জনের ক্ষতিরও হুমকি দিতেন। সিআইডি বেশ কিছুদিন ধরেই তাদের অনুসরণ করছিল।

সিআইডি জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিন গ্রেপ্তার ব্যক্তি বিকাশ, রকেটসহ অন্যান্য মাধ্যমে গত ৬ মাসেই ৫০ লাখ টাকারও বেশি হাতিয়ে নেওয়ার কথা বলেছে।

About

Popular Links