Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্ত্রীর যৌতুক মামলায় মসজিদের ইমাম গ্রেপ্তার

মঙ্গলবার বিকালে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২২, ০৪:০১ পিএম

গোপালগঞ্জে স্ত্রীর করা যৌতুক মামলায় মো. তৈয়াবুর রহমান নাজিম (৩৮) নামে মসজিদের এক ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকালে কাশিয়ানী উপজেলার দরিপদ্মবিলা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে, ওইদিন সকালেই কাশিয়ানী থানায় একটি যৌতুক ও নারী নির্যাতন মামলা দায়ের করেন ভুক্তভোগী নারী।  

গ্রেপ্তারকৃত মো. তৈয়াবুর রহমান নাজিম দরিপদ্মবিলা  গ্রামের হাসান কাজীর ছেলে। তিনি কাশিয়ানী উপজেলার তেঘরিয়া গ্রামের ওমর বিন খাত্তাব (রা.) জামে মসজিদের ইমাম। 

কাশিয়ানীর থানার উপ-পরিদর্শক (এসআই) দেওয়ান সাদেকুল  ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের ওই কর্মকর্তা মামলার বরাত দিয়ে জানিয়েছেন, ২০১০ সালে কাশিয়ানী উপজেলার গোয়ালগ্রামের হাবিবুর রহমানের মেয়ে মাহমুদা খানমকে পারিবারিকভাবে বিয়ে করে মো. তৈয়াবুর রহমান নাজিম। কয়েক বছর সংসার করার পর মনোমালিন্যের কারণে স্ত্রী মাহমুদাকে তালাক দেয় নাজিম। এরপর নাজিম দ্বিতীয় বিয়ে করে ৪ বছর সংসার করার পর দ্বিতীয় স্ত্রীকেও তালাক দেন। পুনরায় প্রথম স্ত্রী মাহমুদাকে পারিবারিকভাবে বিয়ে করেন তিনি। বিয়ের পর থেকে নাজিম যৌতুকের দাবিতে বিভিন্ন সময় তার স্ত্রী মাহমুদাকে নির্যাতন শুরু করেন। একপর্যায় মাহমুদা তার বাবার বাড়ি থেকে ৮০ হাজার টাকা যৌতুক এনে নাজিমকে দেন। পুনরায় নাজিম যৌতুক দাবি করলে মাহমুদা দিতে অস্বীকৃতি জানান। এতে ক্ষিপ্ত হয়ে মাহমুদাকে বেদম মারপিট করে নাজিম। এ ছাড়া যৌতুকের দাবিতে নাজিম তাকে নির্যাতন করে আসছিল।

ওমর বিন খাত্তাব (রা.) জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি বুলবুল আহম্মেদ বলেন, “মসজিদে বয়ান করার সময় রাষ্ট্রবিরোধী উস্কানীমূলক বক্তব্য প্রদান, ইসলাম ও সমাজবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মো. তৈয়াবুর রহমানের বিরুদ্ধে গত জানুয়ারি মাসে আমি ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ করেছি। বিষয়টি ওই দুই মন্ত্রণালয় দ্রুত তদন্ত করলে তার আরো অপকর্ম বের হয়ে আসবে।”

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ মাসুদ রায়হান জানান, বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে তৈয়াবুর রহমান নাজিমকে। 

About

Popular Links