Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় দুই স্কুলছাত্রীর মৃত্যু

চাঁদা না দেওয়ায় ট্রাফিক সার্জেন্ট ধানবোঝাই গাড়িটিকে ধাওয়া করছিল। এ সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বলে দাবি স্বজনদের

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২২, ০৭:৪৮ পিএম

চট্টগ্রামের ফটিকছড়িতে ধান বোঝাই চাঁদের গাড়ির ধাক্কায় দুই স্কুলছাত্রী নিহত ও একজন আহত হয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে হাটহাজারী উপজেলার পেলাগাজীদিঘী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলা পাইন্দং ইউনিয়নের আবুল বশরের মেয়ে মিশু আকতার (১৬) ও একই ইউনিয়নের মোহাম্মদ লোকমানের মেয়ে নিশা মনি (১৮)। তারা উভয়ে পাইন্দং হাইদচকিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। এ বছর তাদের এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল। অপর আহত কিশোরীর পরিচয় এখনও জানা যায়নি।

নিহত মিশুর চাচা মোহাম্মদ আইয়ুব দাবি করেন, সড়কে যানবাহন থেকে চাঁদা আদায় করেন ওই এলাকার দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট (টিআই)। চাঁদা না দেওয়ায় ট্রাফিক সার্জেন্ট ধানবোঝাই গাড়িটিকে ধাওয়া করছিল। এ সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

তিনি বলেন, "আজ আমার ভাতিজিকে তার শিক্ষক স্কুলে ডেকেছিলেন। এ জন্য সে স্কুলে গিয়েছিল। আমি ট্রাফিক সার্জেন্টের শাস্তি দাবি করছি।"

এদিকে এ ঘটনার পর বিক্ষুব্ধ জনতা চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রামগড় মহাসড়ক বিকেল ৩টা পর্যন্ত অবরোধ করে রাখে।  এসময় উত্তেজিত জনতা ধাওয়াকারী ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেল আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।

ফটিকছড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজমগীর ঢাকা ট্রিবিউনকে বলেন, “ঘটনার পর দুই স্কুলছাত্রীকে হাসপাতালে আনা হয়েছে। কিন্তু হাসপাতালে নেওয়ার আগেই তাদের মৃত্যু হয়। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বর্তমানে রাস্তা খোলা রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।”

ট্রাফিক সার্জেন্টের বিরুদ্ধে নিহতের স্বজনদের অভিযোগের বিষয়ে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহাদাত হোসেনকে ফোন করা হলেও তিনি কোনো জবাব দেননি।

About

Popular Links