Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর হাতের কবজি কেটে নিলেন স্বামী!

বিয়ের পর থেকেই অভিযুক্ত ব্যক্তি তার স্ত্রীর কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২২, ১০:৩৩ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর হাতের কব্জি কেটে ফেলার অভিযোগ উঠেছে মো. রফিক (৩১) নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব ১১)-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ১০ ফেব্রুয়ারি র‌্যাব-১১ ও র‌্যাব-৭-এর  যৌথ অভিযানে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানা এলাকা থেকে অভিযুক্ত রফিককে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব সূত্রে জানা যায়, দেড় বছর আগে রফিকের সঙ্গে ভুক্তভোগী নারীর বিয়ে হয়। বিয়ের পর থেকেই রফিক ব্যবসার জন্য তার স্ত্রীর কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন। ওই নারী বাবার বাড়ি থেকে এক লাখ টাকা এনে দিলেও বাকি এক লাখ টাকার জন্য রফিক প্রায়ই তার স্ত্রীকে মানসিক ও শারীরিক নির্যাতন করতেন।

গত ১৫ জানুয়ারি যৌতুকের টাকা না পেয়ে রফিক তার স্ত্রীর হাত-পা বেঁধে ধারালো চাপাতি দিয়ে ডান হাতের কবজি বিচ্ছিন্ন করে দেন। ঘটনার পর অভিযুক্ত রফিক তার স্ত্রীকে মারাত্মক আহত অবস্থায় বাড়িতে তালাবদ্ধ করে রেখে পালিয়ে যান। 

পরে ১৯ জানুয়ারি ভুক্তভোগী নারীর ভাই বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন.

লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিক ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তাকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায় হস্তান্তর করা হবে।

About

Popular Links