Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রেম-বিয়ে না করলে ক্ষতি নেই, মনে করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের একদল তরুণ

‘প্রেম-বিয়ে করবো না, টেনশনও নেবো না’, ‘নিজ সঙ্গে স্বর্গবাস, বিয়ে করলে সর্বনাশ’ এরকম বিভিন্ন স্লোগানে বিশ্ব ভালোবাসা দিবস বর্জনের ঘোষণা দিয়েছে নিখিল বাংলা চিরকুমার সংঘ নামে একটি সংগঠন

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২২, ০৬:৪৫ পিএম

“প্রেম-বিয়ে করবো না, টেনশনও নেবো না”, “নিজ সঙ্গে স্বর্গবাস, বিয়ে করলে সর্বনাশ” এরকম বিভিন্ন শ্লোগানে বিশ্ব ভালোবাসা দিবস বর্জনের ঘোষণা দিয়ে প্রতিবাদী র‌্যালি ও সভা অনুষ্ঠিত হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে “নিখিল বাংলা চিরকুমার সংঘ” নামে একটি সংগঠনের সদস্যরা বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা ক্যাম্পাসে ব্যতিক্রমী এ কর্মসূচির আয়োজন করে। র‌্যালিটি বরিশাল-পটুয়াখালী মহাসড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে। পরে সেখানে পথসভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন নিখিল বাংলা চিরকুমার সংঘের বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শিক্ষার্থী রাকিব হাসান, সহ-সভাপতি নিয়াজ মোর্শেদ, সহ-সভাপতি অভিক দে সাম্য, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বাকী বিল্লাহ প্রমুখ।

বক্তব্যে বাকী বিল্লাহ বলেন, “প্রেম-বিয়ে করবো না, টেনশনও নেবো না। আমরা দেখেছি যে, প্রেম করার কারণে অনেক মেধাবী ছাত্র অকালে ঝরে পড়ছেন। অনেকে বিষণ্ণতায় ভুগছেন। পারিবারিক ঝামেলায় পড়েছেন। আমরা মনে করি প্রেম-বিয়ে না করলে কোনো ক্ষতি নেই। তাই আমরা সবাইকে আহ্বান জানাই, আসুন আমরা প্রেম-বিয়ে না করি।”

নিখিল বাংলা চিরকুমার সংঘের সদস্যরা প্রেম-বিয়ের বিপক্ষে বলে মন্তব্য করেন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাকিব হাসান। তিনি বলেন, “প্রেমের সম্পর্কের টানাপোড়নে অনেকে বিষণ্ণতায় আক্রান্ত হচ্ছেন। অনেকে নেশার দিকে ঝুঁকে পড়েন। মাদকাসক্ত সন্তানদের নিয়ে অভিভাবকদের ভোগান্তি পোহাতে হচ্ছে। লেখাপড়ায় অমনোযোগী হওয়ায় তাদের রেজাল্ট খারাপ হচ্ছে।”

রাকিব আরও বলেন, “আমরা নারীদের সম্মান করি। সম্মানের চোখে দেখি। তবে তাদের প্রেমের ফাঁদে আমরা পা দেবো না। সংঘের কেউ যদি প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন, তাকে স্থায়ী বহিষ্কার করা হবে।”

About

Popular Links