Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

রেগেমেগে মোমেন: সাংবাদিকরাই লবিস্ট

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আপনারাই তো (সাংবাদিকরা) লবিস্টের কাজ করছেন। ওদেরকে প্রমোট করছেন’

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৯:০২ পিএম

সাংবাদিকরাই দেশের বিরুদ্ধে “লবিস্টের” কাজ করছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আপনারাই তো (সাংবাদিকরা) লবিস্টের কাজ করছেন। ওদেরকে প্রমোট করছেন।”

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট নগরীর আখালিয়ায় একটি বেসরকারি হাসপাতালে কার্ডিয়াক সেন্টার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

দেশের বিরুদ্ধে বিএনপি যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগ করেছে বলে অভিযোগ করা হচ্ছে। এ বিষয়ে সরকারের পদক্ষেপ কি? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “দুনিয়ায় অন্য কোনো দেশের রেডিও-টিভিতে নিজের দেশের কোথায় কি ঘটলো, এটা নিয়ে রেডিও-টিভিতে এতো বকবক করে না। শুধু বাংলাদেশে আপনারা নিয়োজিত থাকেন। এটা খুব দুঃখজনক।”

“২০২৩ সালের জাতীয় নির্বাচন সুষ্ঠু না হলে দেশে বিনিয়োগ বাধাগ্রস্ত হতে পারে”- সম্প্রতি যুক্তরাজ্যের রাষ্ট্রদূতের এমন বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আপনারা মিডিয়া এগুলো এতো বড় করে দেখেন কেন? আমাদের এম্বাসেডররা যারা বিদেশে আছেন, কিংবা প্রতিবেশী দেশগুলোতে যে রাষ্ট্রদূতরা আছেন- তাদেরকে কখনো কোনো মিডিয়া জিজ্ঞেস করে এ সম্পর্কে? আপনারা সব সময় আগ বাড়িয়ে এ সমস্ত জিজ্ঞেস করেন। আপনাদের (সাংবাদিকদের) এ অভ্যাস বন্ধ করা উচিত।”

সার্চ কমিটিতে বিএনপির নাম না দেওয়া নিয়ে জানতে চাইলে তিনি বলেন, “বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা দুমড়ে মুচড়ে দিয়েছিল। তারা জোর করে ক্ষমতায় থাকতে চেয়েছিল। কিন্তু এখন আর সে সুযোগ নেই। পেছনের দরজা দিয়েও আর ক্ষমতায় আসার সুযোগ নেই।”

মালয়েশিয়ায় আটক খায়রুজ্জামানের আটক প্রসঙ্গে মন্ত্রী বলেন, “যারা আইনের হাত থেকে পালিয়ে বেড়াচ্ছেন, তাদেরকে ফিরিয়ে আনার কাজ করছি।”

র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা প্রসঙ্গে তিনি বলেন, “এ বিষয়ে কি করা যায়-আমরা সে প্রচেষ্টা চালাচ্ছি।”

About

Popular Links