Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

২২ ফেব্রুয়ারি থেকে শ্রেণিকক্ষে ফিরবে শিক্ষার্থীরা

তবে প্রাইমারির শিক্ষার্থীদের জন্য এখনও কোনো সিদ্ধান্ত আসেনি


আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২২, ০৩:০৮ পিএম

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক এবং উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আগামী ২২ ফেব্রুয়ারি থেকে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। 

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি)  এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

শিক্ষামন্ত্রী জানান, করোনাভাইরাসের টিকার দুটি ডোজ নিয়েছে এমন শিক্ষার্থীরাই আপাতত ক্লাসে যাবে। দুই ডোজ টিকা পায়নি, এমন শিক্ষার্থীরা বাসায় থেকে অনলাইনে বা টেলিভিশন দেখে ক্লাস করবে।

দীপু মনি বলেন, “শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীদের কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে। যে সকল শিক্ষার্থী করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ নিয়েছেন তারা সরাসরি শ্রেণি কার্যক্রমে অংশ নিতে পারবেন আর যারা শুধু প্রথম ডোজ নিয়েছেন তাদের শ্রেণি কার্যক্রম হবে অনলাইনে।”

তবে ২২ ফেব্রুয়ারি থেকেই তারা তাদের ক্লাস শুরু করতে পারবেন। সকল ক্ষেত্রেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে,’ বলেও জানান তিনি। 

প্রাক প্রাথমিক ও প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদানের বিষয়ে আরও অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, “প্রাথমিকের শিক্ষার্থীদের যেহতু টিকা নেওয়া হয় নি। আমাদের পরামর্শকরা যেটা বলেছেন যে সংক্রমণ দ্রুত নামছে। এ ধারা অব্যাহত থাকবে বলে তারা আশা করছেন।”

তিনি বলেন, “১২ বছরের নিচে যারা তাদের টিকা দানের বিষয়েও একটি উদ্যোগ নেওয়া হচ্ছে। সেই কাজটিও আমরা যত দ্রুত পারি এখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদনের বিষয় আছে সেগুলো আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর তারা দেখছে।” 


About

Popular Links